পাবনায় বিভিন্ন সময়ে ফেসবুকে সুন্দরী মেয়েদের ভুয়া আইডি খুলে মেয়েদের সাথেই প্রেমের সম্পর্ক গড়ে দেখা সাক্ষাতের পর অপহরণের নাটক সাজিয়ে মুক্তিপন আদায় নাটকের অপহরণ ও প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাবের স্পেশাল টিম।

র‌্যাব-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এসএম জামিল আহমেদ শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, শুক্রবার দিনব্যাপী পাবনা সদর উপজেলার বিভিন্ন এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অভিযানে শালগাড়িয়া মহল্লার মনোয়ার ইসলাম মামুন (৩১), রামচন্দ্রপুর ঘোষপাড়ার মাসুদ রানা (২৭), শালগাড়িয়া হাসপাতাল পাড়ার কাজী ইমদাদুল হক ওরফে হীরা (৩৭), দিলালপুর ঘোষপাড়ার এসএম রাকিব হাসান রুবেল (২৮) ও মুজাহিদ ক্লাবের সুজন আলী ওরফে প্রিন্সকে (২৭) গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা এসএম জামিল বলেন, প্রতারক চক্রের ফাঁদে পড়ে বিভিন্ন সময়ে বিভিন্ন লোকজন সর্বশান্ত হয়েছে। প্রতারণার স্বীকার জনৈক ব্যক্তির অভিযোগের ভিক্তিতে র‌্যাবের স্পেশাল টিম অভিযানে নেমে উক্ত প্রতারক চক্রের রহস্য উদঘাটন পূর্বক তাদেরকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, গ্রেপ্তার পূর্বক তাদের নিকট হতে প্রতারনায় ব্যবহŰত মোবাইল, বিভিন্ন মেয়েদের নামে ভূয়া ফেসবুক আইডি ও মেসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে কথপোকথন পাওয়া যায়। তাদেরকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা দীর্ঘদিন যাবত ফেসবুকে সুন্দরী মেয়ের ছবি ব্যবহার করে ভূয়া আইডি খুলে বিভিন্ন ব্যক্তির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে অপহরণ করে জিম্মি করে তাদের নিকট হতে প্রতারণার মাধ্যমে বড় অংকের টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের জব্দ জিনিষপত্রসহ পাবনা সদর থানায় সোর্পদ করা হয়েছে। মামলা দায়েরের পর গ্রেপ্তারকৃতদের জেল হাজতে পাঠানো হবে বলে জানান পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক।