আজ ০৬-০৯-২০১৯ ইং তারিখ রোজ শুক্রবার সকাল ৯.৩০ টায় রমনা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে ২৮ সেপ্টম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন-জনগণের ক্ষমতায়ন দিবস ম্যাসব্যাপি উদযাবন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপি বলেন ‘জাতীয় পার্টি সংসদের বিরোধী দল। জাপায় অভ্যন্তরীণ বিবাদ ও টানাপোড়েন আছে। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। আওয়ামী লীগ রওশন এরশাদ কিংবা জিএম কাদের কারো পক্ষে অবস্থান নেবে না।’ ওবায়দুল কাদের বলেন, রংপুর ৩ আসেনে উপ-নির্বাচনের প্রস্তুতি নিয়ে দল ব্যস্ত। আগামীকাল শনিবার (৭ সেপ্টেম্বর)মনোনয়ন বোর্ডের সভায় সেখানকার প্রার্থী চূড়ান্ত করা হবে।’ উন্নয়ন অগ্রযাত্রা বিএনপিকে রাজনৈতিক সংকটে ফেলেছে বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই সংকট বিএনপি কাটিয়ে উঠতে পারবে না। শেখ হাসিনা বিশ্বের জন্য আলোকবর্তিকা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনা শুধু দল, দেশের নয়। তিনি বিশ্বের জন্য আলোকবর্তিকা হিসেবে কাজ করছেন। দল ও দেশের জন্য যেসব উন্নয়ন কাজ করছেন তা সঠিকভাবে জনগণের কাছে পৌঁছে দিতে হবে। কর্মীর জন্য শেখ হাসিনা কতটা নিবেদিত আমার অসুস্থতার সময়ে দেখেছেন। প্রতিটি মানুষের জন্য তিনি এমনই নিবেদিত। শেখ হাসিনা জেগে আছেন বলে দেশের মানুষ আজ শান্তিতে ঘুমায়।’ উদ্বোধনী বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন ২৮ সেপ্টম্বর রাষ্টনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। শেখ হাসিনার এই জন্মদিনকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ “ জনগণের ক্ষমতায়ন” দিবস হিসেবে ঘোষনা করেছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা একটি সুনিদিষ্ট রাষ্ট্রচিন্ত দর্শনের মাধ্যমে তার রাজনীতি করেন এবং দেশ পরিচালনা করেন। এই রাষ্ট্রচিন্তা দর্শনের নাম হলো “ জনগণের ক্ষমতায়ন” উল্লেখ্য যে, ২০১২ সালে জনগনের ক্ষমতায়ন শান্তির দর্শনটি জাতিসংঘে সবগুলো দেশ কৃর্তৃক সর্বসম্মতিক্রসে গৃহীত হয়েছে। এটি বিশ^শান্তির মডেল। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাংলাদেশকে যে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছেন সেটি সম্ভব হয়েছে জনগনের ক্ষমতায়ন দর্শনের কারনে। এজন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ জনগনের ক্ষমতায়ন দিবসের মুল স্লোগান দিতে চায় “ শেখ হাসিনার জন্মদিন, জনগণের ক্ষমতায়নের দিন”

২৮ সেপ্টেম্বর রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কর্মসূচী নিম্নরূপঃ

১. প্রতিটি ওয়ার্ডে জনগণের ক্ষমতায়ন সম্পর্কে আলোকপাত করা। কর্মীদেরকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার রাষ্ট্রচিন্তা সম্পর্কে আলোকিত করা, যেন যুবলীগের কর্মীরা এই আদর্শকে ধারণ করে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করা।
২. রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবন সংগ্রাম এবং তার রাজনৈতিক গতি-প্রকৃতি নিয়ে লিফলেট এবং বুকলেট প্রকাশ করা।
৩. রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের যে অর্জন অগ্রগতি হয়েছে, সেগুলোর একটি ফিরিস্তি প্রকাশ করা, যেন জনগণ জানে যে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশের জন্য কতটা অনবদ্য অবদান রেখে চলেছেন।
৪. জনগণের ক্ষমতায়ন দিবসে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতৃত্বে একটি আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা, যেখানে শেখ হাসিনার কর্মজীবন, আদর্শ, সাফল্য ও আন্তর্জাতিক স্বীকৃতিগুলো তুলে ধরা হবে।
৫. জনগণের ক্ষমতায়ন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি সমাবেশ আয়োজন করবে। সেই সমাবেশে জনগণের ক্ষমতায়নের আলোকে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বাংলাদেশকে যেভাবে এগিয়ে নিয়ে গেছেন তার মূল্যায়ন করা হবে।

ঢাকা মহানগর দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজার পরিচালনায় প্রধান বক্তা হিসেব বক্তব্য রাখেন যুবলীগের সাধারন সম্পাদক হারুনুর রশিদ, আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য, মুজিবুর রহমান চৌধুরী, আব্দুস সাত্তার মাসুদ, মোঃ আতাউর রহমান, ঢাকা মহানগর দক্ষিন সহ সভাপতি মাইনউদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সারোয়ার হোসেন মনা, হারুন অর রশিদ, আনোয়ার ইকবাল সান্টু, নাজমুল হোসেন টুটুল, এনামুল হক আরমান, মোরসালিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক জাফর আহম্মেদ রানা, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুইয়া, মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান, কাজী ইব্রাহীম খলিল মারুফ, প্রচার সম্পাদক আরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদ প্রমুখ।