গাজীপুরের টঙ্গীতে পৃথক দু’অভিযানে বিডিআর’র সাবেক সদস্য ও তার স্ত্রীসহ আন্তঃজেলা ৬ মাদক ব্যবসায়ীকে গেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৫হাজার ৬শ’ পিস ইয়াবা টেবলেট ও ২৫০ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়েছে।

টঙ্গী পূর্ব থানার এসআই শুভ মন্ডল জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী দত্তপাড়া এলাকার মো. শাহাদাত হোসেনের বাড়ির ভাড়া বাসায় স্ত্রী লক্ষীসহ পরিবারের সদস্যদের নিয়ে বিডিআর’র সাবেক সিপাহী মো. মেহেদী হাসান (৩৪) বসবাস করেন। মোঃ মেহেদী হাসান (৩৪) ব্রাহ্মনবাড়িয়া জেলার সরাইল থানা সদরের মৃত খালেকুজ্জামানের ছেলে ও তার স্ত্রী একই জেলার আখাউড়া থানার উমেদপুর গ্রামের দুলাল মিয়ার মেয়ে লক্ষী বেগম (৩৮)। এটি তাদের দ্বিতীয় বিয়ে। শুক্রবার গভীর রাতে ওই বাসায় অবস্থান নিয়ে কতিপয় ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয় করছে। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী পূর্ব থানার একটি দল সেখানে অভিযান চালিয়ে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী মো. মেহেদী হাসান (৩৪) ও তার স্ত্রী লক্ষী বেগমকে (৩৮) আটক করে। এসময় তাদের কাছ থেকে ৫হাজার পিস ইয়াবা টেবলেট জব্দ করা হয়। শনিবার তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, বিডিআর’র সিপাহী পদে কর্মরত ছিলেন মোঃ মেহেদী হাসান। কর্মরত থাকা অবস্থায় ২০১২ সালে মাদকসহ গ্রেফতার হয়ে কারাবাস করেন মেহেদী হাসান। তিনি মাদক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট থাকায় চাকুরী চ্যুত হন। এরপর থেকে তিনি আন্তঃজেলা মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলেন এবং চোরাইপথে ইয়াবাসহ বিদেশী মাদক আমদানি করে টঙ্গীসহ দেশের বিভিন্নস্থানে প্রাইকারী মূল্যে তা সরবরাহ করে আসছিলেন। এ কারণে তিনি মাদকের ‘পাইকার হাসান’ হিসেবে পরিচিতি পান।

এদিকে শনিবার ভোরে অপর এক অভিযানে তিন নারীসহ আন্তঃজেলা ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬শ’ পিস ইয়াবা টেবলেট ও ২৫০ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- নরসিংদীর রায়পুরা থানা এলাকার নুর ইসলামের স্ত্রী রাজিয়া (৫০), একই থানা এলাকার মৃত তারা মিয়ার মেয়ে (স্বামী পরিত্যক্তা) রোজিনা (৩৫), গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী ব্যাংকের মাঠ এলাকার ইতি (২৩) ও মানিকগঞ্জের হরিরামপুর থানা এলাকার আজিম (২৫)।

টঙ্গী পূর্ব থানার এসআই শাহীন মোল্লা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর আরিচপুর তিনতলা মসজিদের পশ্চিম পাশের পেছনের গলিতে শনিবার ভোর রাত সাড়ে চারটার দিকে অবস্থান নিয়ে কতিপয় ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয় করছে। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী পূর্ব থানার একটি দল সেখানে অভিযান চালিয়ে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী তিন নারীসহ ওই চারজনকে আটক করে। এসময় তাদেও কাছ থেকে ৬শ’ পিস ইয়াবা টেবলেট ও ২৫০ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

জিএমপি’র টঙ্গী পূর্ব থানার ওসি মো. কামাল হোসেন জানান, আন্তঃজেলা মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ চোরাইপথে ইয়াবাসহ বিদেশী মাদক আমদানি করে সেগুলো গাজীপুরসহ বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় করে আসছিল।