বান্দরবান লামা ফাঁসিয়াখালী শ্রী শ্রী গীতা শিক্ষা নিকেতন ইয়াংছা আজ ১৩ সেপ্টম্বর রোজ: শুক্রবার শ্রী শ্রী রাম মন্দির গীতা শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির আয়োজনে দিনব্যাপী শুভ উদ্ভোধন ও সন্মেলন অনুষ্ঠিত হয়। শ্রী শ্রী রাম মন্দির পরিচালনা কমিটির সভাপতি শ্রীযুক্ত বাবু লিটন পালের সভাপতিত্বে কক্সবাজার। জেলা প্রতিনিধি মাসিক জ্যোতির্ময় প্রত্রিকা শ্রী জ্যােতি মল্লিক বাবু এর সন্জালনায় উক্ত অনুস্টানে মঙ্গলপ্রদীপ প্রজ্বলন করেন ভাগবতীয় বক্তা শ্রী নীল কৃষ্ণ রুদ্র, উদ্ভোধক সভাপতি বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চকরিয়া উপজেলা শাখা শ্রীযুক্ত বাবু এস কে আচ্যার্য, প্রধান অতিথি ছিলেন সভাপতি বাগীশ্বরী সংগীতালয় চট্রগ্রাম ও সাংস্কৃতিক সম্পাদক (বাগীশিক) কেন্দ্রীয় কমিটি বাবু কৈলাশ বিহারী দাশ, বিশেষ অতিথি ছিলেন যুগ্ন- সম্পাদক বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট চকরিয়া উপজেলা শাখা’র শ্রীযুক্ত বাবু স্বপন মল্লিক, অর্থ সম্পাদক (বাগীশিক) লামা উপজেলা সংসদ বাবু শ্রী স্বপন কর্মকার, বাগীশিক জীবন সদস্য ও প্রতিস্ঠাতা সাধারণ সম্পাদক বাগীশিক চকরিয়া উপজেলা শাখা বাবু লিটন দাশ, সভাপতি লামা পৌর ছাত্রলীগ বাবু শ্রী বিপ্লব নাথ আর্ক, শ্রীযুক্ত বাবু আদর দও, সভাপতি ইয়াংছা রাম মন্দির পারিচালনা কমিটি শ্রীযুক্ত বাবু কমল দাশ, সভাপতি মহেশখালী কালামাছড়া ইউনিয়ন হিন্দু মহাজোট শ্রীযুক্ত বাবু রনি রাম সুশীল,আরো উপস্থিত ছিলেন অহবায়ক বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ লামা উপজেলা শাখা শ্রী অপি চক্রবর্তী,লামা কেন্দ্রীয় হরিমন্দির গীতা শিক্ষা নিকেতন’র শিক্ষক শ্রী রাহুল দাশ, শ্রী ইমন দাশ, শ্রী সমীর চক্রবর্তী, মিঠন ধর, মিন্টু কর্মকার, বিটু দাশ,জিশু দাশ,প্রমুখ এবং অত্র গীতা শিক্ষা নিকতনের সকল ছাত্র/ছাত্রী সহ অবিভাবক বৃন্দ অত্র এলাকা’র সনাতনী সমাজ উপস্হিত ছিলেন। উক্ত গীতা শিক্ষালয়ের ছাত্র/ছাত্রী দের মাঝে গীতা ও বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, গীতা হলো একজন মানুষের দেহের প্রাণস্বরূপ। দেহের মধ্যে যেমন প্রাণ না থাকলে দেহের মূল্যায়ন থাকে না, তেমনি যে মানুষ দৈনন্দিন জীবনে একবার গীতার নামটি উচ্চারণ করে না, তার জীবনটা বৃথা হয়ে যায়। আর এই গীতাই পারে আমাদের জ্ঞানচক্ষুকে আলোকিত করতে। অন্ধকার সমাজ থেকে জ্ঞানের পথে ফিরিয়ে আনতে। সমাজের মাদকাসক্ত সকল ছেলে মেয়েকে ধর্মের পথে ধাবিত করতে। তাই প্রতিটা ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মের গীতা গ্রন্থ দৈনন্দিন পাঠ করার জন্য অতিথিরা আহ্বান জানান।
এবং অথিতি বৃন্দের উপস্হিতি তে সকলের সর্ব সন্মতিক্রমে যাতে সুন্দর পরিবেশে ছাত্র ছাত্রী মাঝে গীতা শিক্ষা প্রদান করা হয় সে লক্ষ্যে শ্রী শ্রী রাম মন্দির গীতা শিক্ষা নিকেতন পারিচালনা করার জন্য (৫ জন) গীতা প্রাণ ব্যক্তিকে আহ্বায়ক কমিটির নাম ঘোষনা করেন সকল দায়িত্ব বুঝিয়ে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনা প্রদান করা হয়। উদ্যোক্তা সভাপতি বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট লামা উপজেলা শাখা শ্রী বিপ্লব দাশ এর পারিচালনায় অনুস্টান সমাপ্তি ঘোষনা করা হয়।

স্বপন কর্মকার,লামা,(বান্দরবান) প্রতিনিধি