লালমনিরহাটের আদিতমারী থানার এক (এস,আই)কে ইতিপূর্বে কুপিয়ে জখম করে পালিয়ে যাওয়া দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী সেই ইসাইফুল ইসলাম (৩০)কে বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। এসময় ৩ পুলিশ সদস্য আহত হয় এবং ঘটনাস্থল থেকে ৫০ বোতন ফেনসিডিল উদ্ধার করা হয়।

মবার (২৩ সেপ্টেম্বর) ভোরে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পূর্ব দিঘলটারী রাবার ডাম ব্রিজ এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার ভারতীয় সীমান্তবর্তী ডিক্রিচর গ্রামের নুর কাশেমের ছেলে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মাদকসহ পাচারকারী চক্রের মূল হোতা সাইফুল ইসলাম কাঁটাতারের বেড়াহীন ভারতীয় সীমান্ত ঘেঁষা এলাকায় বসবাস করে অপরাধে জড়িয়ে পড়েন। অপরাধ সংগঠনের পরপরই কৌশলে ভারতে অবস্থান নেওয়ায় ইতোপূর্বে তাকে গ্রেফতার করতে একাধিকবার অভিযান চালিয়ে ব্যর্থ হয় পুলিশ। এর মধ্যে একটি অভিযানে উপ পরিদর্শক (এসআই) জাহিদকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় সে।

পুলিশের ওপর হামলার মামলায় আসামি সাইফুলকে গ্রেফতারে গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘলটারী রাবার ডাম এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের ওপর হামলা করে পালানোর চেষ্টা করলে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট ছুড়লে সন্ত্রাসী সাইফুল ইসলামের দুই পায়ে বিদ্ধ হয়। পরে পুলিশ তাকে গ্রেফতার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ বোতল ফেনসিডিল ও কিছু দেশি অস্ত্র উদ্ধার করে।

এ ঘটনায় মাদক ব্যবসায়ীদের হামলায় এক এসআইসহ তিন পুলিশ সদস্য আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

ওসি আরও বলেন, গ্রেফতার সাইফুলের বিরুদ্ধে থানায় দু’টি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।