দুর্নীতির জিরো টলারেন্স কী, তা না শেখানোর জন্য বিএনপিকে অনুরোধ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আপনাদের নেতা থেকে শুরু করে দলের প্রত্যেকেই মাথা পর্যন্ত দুর্নীতিতে ডুবে আছে। আমরা আপনাদের বিচার করছি বলেই আজকে আপনাদের এত চিল্লাচিল্লি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ইনডেমনিটি এক কালো অধ্যায়: ভুলিনি- ভুলবো না শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনার সাহস আছে অন্যায় যারা করে তাদের ধরার। সেটা যে দলেরই হোক, যে কেউ হোক। আর বিএনপি নেতারা আজকে চিল্লাচিল্লি করেন। অথচ এতিমের টাকা যারা চুরি করেন, তাদের বাদ দেওয়ার মতো শক্তি তারা রাখেন না। দলের (বিএনপির) আরেকজন, যিনি দুর্নীতির কারণে মুচলেকা দিয়ে দেশত্যাগ করেছেন, তাকে দুটো গালিও দিতে পারেন না। আর উনারা আজকে বড় বড় কথা বলেন। অন্ততপক্ষে যারা দুর্নীতি করেন, তাদের বিরুদ্ধে শেখ হাসিনা অ্যাকশন নিতে পারেন। আমি শুধু ওনাদের বলতে চাই, আমাদের দুর্নীতির জিরো টলারেন্স আপনারা শিখায়েন না।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান ও খুনি মোশতাক চেয়েছিল বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হোক। ব্যর্থ রাষ্ট্র হলে দেশের জনগণ ধীরে ধীরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভুলে যাবে। আমরা পাকিস্তানের আরও কাছাকাছি যাবো। কনফেডারেশন না হলেও সেকেন্ড পাকিস্তান হিসেবে আমরা এখানে থাকবো।আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, কেন্দ্রীয় নেতা ড. এনামুল হক, আজিজুল হাকিম, আমিরুল হক প্রমুখ।