লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা স্লোগানে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবড়িয়া জেলা শাখার আয়োজনে নবীনগর উপজেলার নাটঘর উচ্চ বিদ্যালয় ও কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৩ শত শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।
মাদককে না, বাল্য বিবাহকে না, ইভটিজিংকে না, ধর্ষণ ও দুর্নীতিকে না বলে গাছের চারা হাতে নিয়ে শপথ নেন শিক্ষার্থীরা।

গাছের চারা বিতরণ অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি মমিনুল হক রুবেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ ও শিক্ষার্থীদের মাদক, বাল্য বিবাহ, ধর্ষণ বিরোধী শপথ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িঘড় আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল হক, নাটঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ, শিক্ষানুরাগী সাহেদ মিয়া, ইব্রাহিম প্রমুখ।সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক মাহব্বুুর মাহির সঞ্চালনায় অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতায় ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণ বাড়িয়া জেলা শাখার উপদেষ্টা নাছির উদ্দিন।

অনুষ্ঠানের আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যদের এক দিনের টিফিনের টাকা বাঁচিয়ে কুমিল্লার বিবির বাজার উচ্চ বিদ্যালয়ে ২৩ জুলাই থেকে ১ লক্ষ গাছের চারা বিতরনের কর্মসূচী হাতে নেওয়া হয়। ইতি মধ্যে দেশের ৩৫ টি জেলায় টিফিনের টাকায় ৯৯ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। আরো দুটি বিদ্যালয়ে গাছের চারা বিতরণের মাধ্যমেই এই কর্মসূচি শেষ হবে বলে জানান।