প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৩তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে খাঁচায় বন্দি থাকা ৭৩টি বন্য পাখি অবমুক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএসসিসি নগর ভবন প্রাঙ্গণে এসব পাখি খাঁচা থেকে অবমুক্ত করা হয়। এসময় ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ৩টি খাঁচা থেকে ৭৩টি পাখি অবমুক্ত করেন।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, এক সময় বঙ্গবন্ধুর কারণে সারাবিশ্ব বাংলাদেশকে চিনতো। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েই বাংলাদেশকে চেনে বিশ্ব।
মেয়র সাঈদ খোকন বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা। আজ তাঁর ৭৩তম জন্মদিন। ১৯৮২-৮৩ সালের দিকে বাবার সাথে গিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে প্রথম নেত্রীর সাথে দেখা হয় আমার। তাঁর সাথে বহু স্মৃতি রয়েছে, আবেগ রয়েছে।

তিনি আরও বলেন, যখনই কোনো কিছুর প্রয়োজন হয়েছে নেত্রীর কাছ থেকে পেয়েছি। বাংলাদেশ আওয়ামী লীগের সব কর্মী, তা সে যে পর্যায়েরই হোক না কেন, যেকোনো সমস্যায় নেত্রীকে পাশে পেয়েছেন। আজ আমার বাবা নেই- কিন্তু বাবা থাকলে সন্তান হিসেবে আমার জন্য যা যা করতেন, তার সবকিছু নেত্রী করছেন।

সাঈদ খোকন বলেন, নেত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। ধর্ম নিরপেক্ষতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি এর কিছুই তার নেতৃত্বে হয়েছে। এক সময় বিশ্ববাসী বঙ্গবন্ধুকে দিয়ে বাংলাদেশ চিনতো। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে বাংলাদেশকে চিনছে বিশ্ব। তিনি বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতৃত্বে জায়গা করে নিয়েছেন। তাঁকে মাদার অব হিউম্যানিটি বলা হয়।

এসময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল মজুমদার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।