মাদারীপুর শহরের পুরান বাজার শান্তিনগর এলাকায় ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে আমান সরদার (২৪) নামে এক যুবককে শনিবার ৫ আগষ্ট দুপুরে গ্রেফতার করেছে পুলিশ। আমানের বিরুদ্ধে মাদক ও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমান সরদার বৃহস্পাতবার সন্ধ্যায় ওই কিশোরীকে ধর্ষণের চেষ্টা করে। ধর্ষণের চেষ্টার অপমান সহ্য করতে না পেরে রাতে আত্মহত্যার চেষ্টা করে ঐ স্কুলছাত্রী। শহরের পুরান বাজার শান্তিনগর এলাকার জলিল চৌকিদারের ছেলে মাদকাশক্ত আমান একই এলাকার, ঐ স্কুলছাত্রীকে দীর্ঘদিন থেকে উত্যক্ত করে আসছিল। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে স্কুলছাত্রী প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে আমান জোরপূর্বক রাস্তার পাশে একটি পরিত্যক্ত গ্যারেজে নিয়ে তাকে ধর্ষণের চেষ্টা ও মারধর করে।

এই ঘটনায় সহ্য করতে না পেরে রাতেই স্যাভলন খেয়ে আত্মহত্যার চেষ্টা করে ঐ স্কুলছাত্রী। পরে গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে পরিবারের লোকজন তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।
মাদারীপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. আবদুল ওহাব বলেন, ঘটনাটি সত্য, তার বিরুদ্ধে মাদকসহ একাধিক মামলা রয়েছে। আসামী আমান কে আজ দুপুরে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে সদর মডেল থানায় একটি মামলা হয়েছে।

সাবরীন জেরীন,মাদারীপুর।