রাজধানী ঢাকাসহ সারাদেশের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ২৪ ঘণ্টায় কমেছে ৯২ জন।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ৪ অক্টোবর সকাল ৮টা থেকে আজ (৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে নতুন ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা ২৬৯ জন। তাদের মধ্যে ঢাকায় ৬০ জন ও ঢাকার বাইরে রোগীর সংখ্যা ২০৯ জন। পূর্ববর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৩ অক্টোবর সকাল ৮টা থেকে ৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩৬১ জন। তাদের মধ্যে ঢাকায় ১০০ জন এবং ঢাকার বাইরে ২৬১ জন।বর্তমানে সারাদেশে হাসপাতলে ভর্তি রোগীর মোট সংখ্যা এক হাজার ৪৭৭ জন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪৯৫ জন ও ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৯৮২ জন।

স্বাস্থ্য অধিদফতরে হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এসব তথ্য জানান।১ জানুয়ারি থেকে ৪ অক্টোবর পর্যন্ত সর্বমোট ৮৯ হাজার ৬১৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের মধ্যে ঢাকায় ৪১টি হাসপাতালে ৪৭ হাজার ৪৯৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪২ হাজার ১২৭ জন।

একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ হাজার ৯০৩ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৬ হাজার ৮১০ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪১ হাজার ৯৩ জন।স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৩৬টি মৃত্যুর তথ্য পেয়েছে। তবে আইইডিসিআর ১৩৬টি মৃত্যু পর্যালোচনা করে এখন পর্যন্ত ৮১টি মৃত্যু ডেঙ্গু জড়িত বলে নিশ্চিত করে।