এবার ওয়াশিং মেশিনের ভিতর লুকিয়ে এস.এ. পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাচারকালে প্রায় ১৯ হাজার পিস ইয়াবাসহ দুইজন আন্তঃর্জাতিক ইয়াবা ডিলারকে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ৫ সহ¯্রাধিক টাকা এবং মোবাইল ফোন জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার জোড়দিঘী এলাকার মো. আব্দুল হাইয়ের ছেলে মোঃ সাইদুর ইসলাম (৩০) এবং একই জেলার সখিপুর থানার সাফিয়াচালা এলাকার মোঃ ফয়েজ আলীর ছেলে মোঃ হারুন মিয়া (৩৪)।

র‌্যাব-১এর ওই কর্মকর্তা জানান, কক্সবাজার থেকে ইয়াবা টেবলেটের একটি বড় চালান এস. এ. পরিবহনের মাধ্যমে কতিপয় মাদক ব্যবসায়ী সোমবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া এলাকায় নিয়ে এসেছে। এ গোপন সংবাদ পেয়ে পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন থানাধীন ভোগড়া এলাকার বর্ষা সিনেমা হলের বিপরীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন এস. এ. পরিবহন কুরিয়ার অফিসের সামনে অভিযান পরিচালনা করে ওই দুইজন আন্তঃর্জাতিক ইয়াবা ডিলার সাইদুর ইসলাম ও হারুন মিয়াকে আটক করেন। এসময় তাদের দখলে থাকায় দু’টি নতুন ওয়াশিং মেশিনের ভিতর সুকৌশলে লুকিয়ে রাখা মোট ১৮ হাজার ৭শ’ পিস ইয়াবা ট্যাবলেট, ৩টি মোবাইল ফোন এবং নগদ ৫ হাজার ৮শ’ টাকা জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, আটককৃতরা সংঘবদ্ধ একটি আন্তঃর্জাতিক ইয়াবা ডিলার। তারা দীর্ঘদিন ধরে চোরাইপথে বিদেশ থেকে ইয়াবা ট্যাবলেট আমদানি করে। পরে অভিনব কৌশল অবলম্বন করে সেগুলো দেশের বিভিন্ন কুরিয়ার সার্ভিস/এস. এ পরিবহনের মাধ্যমে চট্রগ্রাম, কক্সবাজার ও বিভিন্ন এলাকা হইতে গাজীপুরে নিয়ে এসে বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে আসছিল।