গাজীপুরের শ্রীপুরে একটি সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে রাম-দা, চাপাতি, ছুরি এবং মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- মাদারীপুরের শিবচর থানার দ্বিতীয়খন্ডের মোঃ হেলাল মিয়ার ছেলে মোঃ জীবন মিয়া (১৯), ময়মনসিংহের ইশ^রগঞ্জ থানার প্রিতম্বরপাড়া এলাকার মৃত আক্কাস আলীর ছেলে মোঃ হোসেন আলী (২১), একই জেলার হালুয়াঘাট থানার নিশ্চিন্তপুর এলাকার জহিরুল সরকারের ছেলে মোঃ জুয়েল সরকার (১৯), পাগলা থানার মশাখালী গ্রামের আলম মিয়ার ছেলে শাকিল মিয়া (১৯) ও নান্দাইল থানার কুতুবপুর গ্রামের মৃত হারুন মিয়ার ছেলে ইমন মিয়া (১৬), গাজীপুরের শ্রীপুর থানার চন্নাপাড়া এলাকার মৃত শাহীন মিয়ার ছেলে মোঃ এনামুল হোসেন ওরফে বাবলু (২৫) এবং একই থানার মুলাইদ এলাকার মৃত আলী আকবরের ছেলে মোঃ রাজিব মিয়া (২২)। তারা সবাই গাজীপুরের বিভিন্ন এলাকায় বসবাস করে।

র‌্যাব-১ এর ওই কোম্পানী কমান্ডার জানান, রবিবার ভোর রাতে একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির করার উদ্দেশ্যে গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্তা ফ্লাইওভারের নীচে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। এসময় র‌্যাব সদস্যরা সেখান থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে হাতেনাতে আটক করে। আটককৃতদের কাছ থেকে ১ টি রাম-দা, ১ টি চাপাতি, ২টি ছুরি এবং ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, তারা দীর্ঘ দিন ধরে গাজীপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মোটরসাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা-পয়সা, মোবাইল ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে আসছিল। এ জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছিল। তারা নারী পথচারীদের ধর্ষণও করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।