বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার আসামি অমিত সাহকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। অমিত ছাত্রলীগের বুয়েট শাখার আইনবিষয়ক উপসম্পাদক ছিলেন। সোমবার (১৪ অক্টোবর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অমিত সাহা ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে নানান জনকে নির্যাতনের জন্য উস্কানি দিয়েছেন। বিষয়টি অধিকতর তদন্তের মাধ্যমে প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ।

বুয়েটছাত্র আবরারকে যে কক্ষে ডেকে নিয়ে হত্যা করা হয়, সেই কক্ষের (২০১১ নম্বর) আবাসিক ছাত্র অমিত সাহা। আলোচিত এ হত্যাকাণ্ডে সন্দেহভাজন হওয়া সত্ত্বেও হত্যাকাণ্ডে জড়িত ১৯ জনের তালিকায় অমিত সাহার নাম না থাকা নিয়ে ব্যাপক সমালোচনা চলছিল। সবশেষ এতে নতুন মাত্রা যোগ করে অমিতের একটি ফেসবুকের মেসেজ ফাঁস হয়ে। এরপর গত ১০ অক্টোবর সকাল ১১টায়। রাজধানীর সবুজবাগের কালিবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত গত ৬ অক্টোবর রাতে আবরার ফাহাদকে তার হলের কক্ষ থেকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের বুয়েট শাখার কয়েকজন সদস্য। তাকে নির্যাতনের পর রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারকে ফেলে রাখে তারা। সেখান থেকেই তার লাশ উদ্ধার করা হয়।