ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে মো. আমিন মিয়া (৪৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর পূর্ব বাড্ডা ইউসেফ স্কুলের মেইন গেইটের সামনের রাস্তা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গেফতাকৃত আমিন মিয়া রংপুর জেলার কোতোয়ালী থানার দখীগঞ্জ গ্রামের মো. আব্দুর রশিদের পুত্র। রাজধানীর হাতিরঝিল বসবাস করতেন। তিনি নিজেকে ডিএনসিসির সম্পত্তি বিভাগের জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে অনেক লোককে ট্রেড লাইসেন্স করে দেয়ার নামে অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। এর প্রেক্ষিতে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম গত বুধবার গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

ভুক্তভোগী অসীম কর্মকার ডিএনসিসি অফিসে জানান, মো. আমিনুল ইসলাম জরিপ কর্মকর্তা পরিচয় দিয়ে ট্রেড লাইসেন্স করিয়ে দেওয়ার নামে তার কাছ থেকে ৬ হাজার টাকা নিয়েছিলেন। এরপর অনেকদিন পার হয়ে গেলেও তিনি কোনো ট্রেড লাইসেন্স পাননি, এমনকি আমিনুলকে ফোন করলেও রিসিভ করেন না। তখন সম্পত্তি বিভাগ হতে জানানো হয়, এ নামে ডিএনসিসিতে কোনো কর্মকর্তা বা কর্মচারী নাই। যদি কখনো তার সন্ধান পাওয়া যায় তাহলে ডিএনসিসিকে জানানোর জন্য অনুরোধ করা হয়। গ্রেফতারকৃত আমিনের কাছ থেকে “মোঃ আমিনুল ইসলাম (আমিন), জরিপ কর্মকর্তা, সম্পত্তি বিভাগ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন” পরিচয়ের একটি আইডি কার্ড জব্দ করে পুলিশ । এর প্রেক্ষিতে বাড্ডা থানায় একটি মামলা দায়েরের পর আসামিকে জেলহাজতে প্রেরণ করা হয়।