পূর্ব শত্রুতার জের ধরে মাদারীপুরের কালকিনিতে আল আমিন নামের এক বিশ্ববিদ্যালয় ছাত্রের বাড়ির জমি থেকে প্রায় দুই লাখ টাকার ২০টি মেহগনিসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে গেছে প্রতিপক্ষ। এতে করে চরম ক্ষতির মুখে পড়েছেন ওই ছাত্র।বৃহস্পতিবার দুপুরের দিকে এ ঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। আল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিয়ের একজন মেধাবী ছাত্র। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
ভুক্তভোগী ও এলাকা সুত্রে জানাগেছে, উপজেলার সাহেবরামপুর এলাকার দক্ষিন সাহেবরামপুর গ্রামের লোকমান খানের বিশ্ববিদ্যালয় পড়–য়া ছেলে আল আমিনের বাড়িতে তার নামে দলিলকৃত ১১৩ শতাংশ জমি রয়েছে। তিনি ওই জমিতে দীর্ঘদিন আগে মেহগনি ও রেইনট্রিসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেন। বর্তমানে আল আমিন পড়ালেখার তাগিতে গ্রামের বাড়ি পুরো খালি রেখে ঢাকা গিয়ে থাকেন। কিন্তু এ সুযোগে একই এলাকার লুৎফার খানের নেতৃত্বে মামুন খান ও কেরামতসহ বেশ কয়েকজন মিলে পূর্ব শত্রুতার জের ধরে আল আমিনের রোপনকৃত মেহগনি, রেইট্রি ও আমসহ প্রায় ২০টি গাছ কেটে নিয়ে যায়। এ ঘটনায় আল আমিন খান নিরুপায় হয়ে কালকিনি থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
ভুক্তভোগী বিশ্ববিদ্যালয় ছাত্র আল আমিন খান বলেন, আমি বাড়িতে না থাকার সুযোগে আমার লাগানো গাছগুলো লুৎফার খান তার লোকজন দিয়ে কেটে নিয়ে গেছে। আমি এ বিষয় থানায় অভিযোগ করেছি।
অভিযুক্ত লুৎফার খান বলেন, আমার জমিতে গাছ পড়েছে বিধায় আমি গাছ কেটেছি। আমার সমস্ত কাগজপত্র আছে।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এবং গাছ না নিতে লুৎফারকে বারন করে দিয়েছি। তবে উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।

সাবরীন জেরীন,মাদারীপুর।