১১ দফা দাবি তুলে ক্রিকেটাররা যে ধর্মঘটের ডাক দিয়েছেন, তা পূরণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ক্রিকেটারদের দাবির বিষয়ে আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে মুঠোফোনে তিনি ওই তথ্য জানান।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বিসিবির সঙ্গে ক্রিকেটারদের দাবি নিয়ে আমার যোগাযোগ হয়েছে। অল্প সময়ের মধ্যে উদ্ভুত সমস্যার যৌক্তিক সমাধান করা হবে বলে বিসিবি জানিয়েছে।’

এর আগে আজ সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলন করে বেতন-ভাতা ও বৈষম্যের প্রতিবাদ জানিয়ে ১১ দফা দাবি তোলেন ক্রিকেটাররা।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, ‘তারা (ক্রিকেটাররা) হার্ডলাইনে না গিয়ে বিসিবিকে লিখিতভাবে জানাতে পারত অথবা ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে আমাকে অবহিত করতে পারত। তবুও দ্রুত সময়ে তাদের সমস্যা সমাধান করা হবে।’

আজ বিকেলে বেতন-ভাতাসহ নানা অসংগতি নিয়ে বোর্ডের ওপর অসন্তোষ প্রকাশ করে সব ধরনের ক্রিকেট থেকে নিজেদের প্রত্যাহারের ঘোষণা দেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের মুখপাত্র হয়ে এ ঘোষণা দেন টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। একই সঙ্গে তারা ঘরোয়া ক্রিকেটে মান উন্নয়ন ও বেতন-ভাতা বাড়ানোসহ ১১ দফা দাবি উত্থাপণ করেন।

মিরপুরে বিসিবির একাডেমি মাঠে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাকিব-তামিম-মুশফিক-মাহমুউল্লাহসহ অন্যান্য ক্রিকেটাররা। জাতীয় লিগ, ঘরোয়া লিগ, জিমের সুবিধা, বাজে আম্পায়ারিংসহ নানা ইস্যুতে ধর্মঘটের ডাক দেন তারা।