ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের নেতা হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে অস্ত্র মামলায় মৌলভীবাজারের কারাগারে পাঠানো হয়েছে। আগামীকাল বুধবার তাকে আরও ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হতে পারে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শ্রীমঙ্গল থানায় র‌্যাবের করা অস্ত্র আইনের মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে মৌলভীবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে আদালতের বিচারক আব্দুল্লাহ মোহাম্মদ সালেহী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মৌলভীবাজার কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুল হাই বিষয়টি নিশ্চিত করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা শ্রীমঙ্গল থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন তাকে মৌলভীবাজার ২নং আমলি আদালতে হাজির করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মিজানকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে অর্থপাচার আইনের মামলায় সাতদিনের রিমান্ড শেষে গত রোববার ঢাকার কারাগারে পাঠানো হয় আলোচিত এই নেতাকে। এসআই আলমগীর হোসেন জানান, পাগলা মিজানকে আদালতে তোলার পর আবেদন আমলে নিয়ে তাকে জেলহাজতে পাঠিয়েছেন মৌলভীবাজার ২ নম্বর আমলি আদালতের বিচারক আব্দুল্লাহ মোহাম্মদ সালেহী। আগামীকাল বুধবার তাকে আরও ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করা হতে পারে।

প্রসঙ্গত গত ১১ অক্টোবর (শুক্রবার) ভোরে শ্রীমঙ্গল থেকে ক্যাসিনো কারবারে জড়িত ও দুর্নীতির অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে অস্ত্রসহ গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। সে সময় তার কাছ থেকে একটি অবৈধ বিদেশি পিস্তল, ৪ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ও নগদ ২ লাখ টাকা জব্দ করা হয়। পরদিন শনিবার দুপুরে শ্রীমঙ্গল থানায় র‌্যাব-৯ ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আবদুল জব্বার বাদী হয়ে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। এ ছাড়া ঢাকার মোহাম্মদপুর থানায় মানিলন্ডারিং মামলা হয়েছে মিজানের বিরুদ্ধে।