নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) খুলনা অঞ্চলের প্রধান জুয়েল মোল্লা (২৫) ও তার এক সহযোগীকে রাজশাহী থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২২ অক্টোবর) র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে, রাতে তাদের গোদাগাড়ী উপজেলার উজানপাড়া এলাকা থেকে আটক করা হয়। আটক জুয়েল মোল্লা খুলনার বাগেরহাট জেলার ফকিরহাট থানার বাংগনন দিয়াপাড়া এলাকার আব্দুর রশিদের ছেলে ও শহিদুল ইসলাম রূপসা থানার গাবখালী দক্ষিণ খাজাডাঙ্গা এলাকার মৃত সোবহান হাওলাদারের ছেলে।

প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, আনসারুল্লাহ বাংলা টিমের কিছু সদস্য জেলার গোদাগাড়ী উপজেলার উজানপাড়া এলাকায় অবস্থান করছেন এমন সংবাদের ভিত্তিতে সোমবার (২১ অক্টোবর) গভীর রাতে উজানপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এসময় এবিটি খুলনা অঞ্চলের প্রধান জুয়েল মোল্লা ও তার সহযোগী শহিদুল ইসলামকে আটক করা হয়। তবে এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যান। এসময় তাদের কাছ থেকে লিফলেট ও জিহাদী বই জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জিজ্ঞাসাবাদে আটক জুয়েল জানিয়েছেন তিনি এবিটির খুলনা অঞ্চলের আঞ্চলিক প্রধান। এছাড়া আটক শহিদুল এবিটির একজন সক্রিয় সদস্য এবং আঞ্চলিক প্রধান জুয়েলের সহযোগী। রাজশাহীতে তাদের কার্যক্রম সুসংহত করা এবং অবৈধ অস্ত্র সংগ্রহ করে ঢাকাসহ সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড করার পরিকল্পনা করছিলেন। ইসলাম বিরোধীদের চিহ্নিত করে তাদের হত্যা করার পরিকল্পনা করছিল তারা।