দেশে এই প্রথম ‘পুশ বাটন টাইম কাউন্ট-ডাউন সিগনাল’সহ জেব্রা ক্রসিংয়ের উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার দুপুরে মোহাম্মদপুরের টাউন হলের পাশে অবস্থিত এসএফএক্স গ্রিন হেরাল্ড ইন্টারন্যাল স্কুলের সামনে প্রথম ‘পুশ বাটন টাইম কাউন্ট-ডাউন সিগনাল’সহ জেব্রা ক্রসিং উদ্বোধন করা হয়।

এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, স্কুলের সামনে ক্যামেরা লাগানো রয়েছে। পুশ বাটন লাইটের সিগন্যাল যারা মানবে না, আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। মেয়র বলেন, প্রত্যেকটা কাজের পেছনে একটা উদ্দেশ্য থাকে। লাইট বসানোর উদ্দেশ্য হচ্ছে, আমরা নিরাপদ সড়ক চাই, আমরা নিরাপদ একটি শহর চাই। আমরা সবার জন্য নিরাপদ বাংলাদেশ চাই।

তিনি বলেন, এই লাইট লাগানোর আইডিয়াটা প্রধানমন্ত্রীর। তিনি আমাকে পুশ বাটন ও জেব্রা ক্রসিংয়ের কথা বলেছেন। আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশনে এটাকে বাস্তবায়ন করছি। মেয়ের আতিকুল বলেন, আমরা সিটি করপোরেশন থেকে অনেক কাজ করি। কিন্তু সেটা স্থায়ী হয় না। আমি এই স্কুলের অথরিটির কাছে সবিনয় অনুরোধ করবো, তারা যেনো এটাকে রক্ষণাবেক্ষণ করে। স্কুল অথরিটিও আমাদের পুশ বাটন লাইটটি রক্ষণাবেক্ষণের সহযোগিতা করবে বলে আমাকে আশ্বাস দিয়েছে।