স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারকে অব্যাহতি দেওয়ার এবার সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকে সকল সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা । বৃহস্পতিবার (২৪ অক্টোবর)আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বুধবার রাতেই এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ রাত ৮টার পরে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম ফোনে দলীয় সভানেত্রীর এ সিদ্ধান্ত পংকজ নাথকে জানান। এর আগে, ক্যাসিনো ব্যবসার অভিযোগে সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারকে অব্যাহতি দেয়া হয়। এর একদিন পরেই সাধারণ সম্পাদক পংকজ নাথকে সম্মেলনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হলো। এ বিষয়ে জানতে পঙ্কজ দেবনাথের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

বুধবার ঢাকা মহানগর উত্তরের বর্ধিত সভায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসারেরর পদ থেকে অব্যাহতির তথ্য জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রাথমিকভাবে ওয়ান্ডারার্স ক্লাবের অবৈধ ক্যাসিনো বানিজ্যে জড়িত থাকার অভিযোগ ছিল স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছারের বিরুদ্ধে। পরে তার দুর্নীতিতে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায় গ্রেফতার জি কে শামীম ও খালেদ মাহমুদকে জিজ্ঞাসাবাদে। ক্যাসিনো বিরোধী শুদ্ধি অভিযানের প্রথম দিনে ( ১৮ সেপ্টেম্বর) যে কয়েকটি ক্লাবে অভিযান চালানো হয় তার মধ্যে একটি ওয়ান্ডারার্স ক্লাব। সেখান থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদক, জালটাকা এবং ক্যাসিনোর সরঞ্জাম। এই ক্লাবের সভাপতির দায়িত্বে আছেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার। অভিযানের সময়ই আলোচনায় আসে তার নাম।