বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে শেষ পর্যন্ত হেরেই গেলেন চিত্রনায়িকা মৌসুমী। তিনি মিশা সওদাগরের কাছে ১০২ ভোটের ব্যবধানে হেরে গেছেন। মিশা সওদাগর পেয়েছেন ২২৭ ভোট এবং মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট। এতে আবারও মিশা-জায়েদের প্যানেল জয়লাভ করলো।

শুক্রবার (২৫ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন। গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে ‍শুরু হওয়া এই নির্বাচন চলে সাড়ে ৫টা পর্যন্ত। নির্ধারিত সময়ের ৩০মিনিট বেশি ভোটগ্রহণ হয়। ভোটার উপস্থিতি কম থাকলেও দুপুরের পর থেকে বাড়তে থাকে সংখ্যা। একে একে এফডিসিতে আসতে থাকেন অভিনয় শিল্পীরা।

গতকাল চিত্রনায়িকা পপি বলেছিলেন, এবার এফডিসির শিল্পী সমিতির সভাপতি হবেন মৌসুমী। তিনি যদি সভাপতি হন তাহলে এটা হবে ইতিহাস। কারণ এ পর্যন্ত কোনো নারী শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়নি। পপির সেই স্বপ্ন আর পূরণ হলো না। এভাবে অনেকের স্বপ্নকে মিথ্যা প্রমাণ করে দিয়ে এফডিসির শিল্পী সমিতির নেতৃত্ব নিয়ে নিলেন মিশা সওদাগর।

এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আর নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন পীরজাদা শহিদুল হারুন ও বিএইচ নিশান। আপিল বোর্ডে চেয়ারম্যান হিসেবে আলম খান, সদস্য হিসেবে রয়েছেন সোহানুর রহমান সোহান ও রশিদুল আমিন হলি।

এক নজরে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নেতৃত্ব

সভাপতি: মিশা সওদাগর।

সাধারণ সম্পাদক: জায়েদ খান।

সহসভাপতি নির্বাচিত হয়েছেন: ডিপজল ও রুবেল।

সহসাধারণ সম্পাদক: আরমান।

সাংগঠনিক সম্পাদক: সুব্রত।

আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক: ইমন।

দপ্তর ও প্রচার সম্পাদক: জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক: জাকির হোসেন।

কোষাধ্যক্ষ: ফরহাদ।

কার্যনির্বাহী পরিষদের সদস্য: অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব ও রোজিনা।