প্রাচীন ঐতিহ্যের শহর হেবরনের একটি সড়কের নাম বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার সিদ্ধান্ত নিয়েছে ফিলিস্তিন সরকার। শনিবার আজারবাইজানের বাকু কংগ্রেস সেন্টারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎকালে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি একথা জানান।ওই সড়কের নামফলক উন্মোচন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিলিস্তিন সফরেরও আমন্ত্রণ জানান রিয়াদ মালিকি।

১৮তম জোট নিরপেক্ষ আন্দোলন-ন্যামের শীর্ষ সম্মেলনে যোগ দিতে বাকু সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সম্মেলনে যোগদানের ফাঁকে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেন, সাক্ষাৎকালে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, তারা হেবরনের একটি সড়কের নাম বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের ওপর রাখবেন।এ ব্যাপারে তারা সিদ্ধান্ত নিয়েছেন।সেজন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানানো হয়েছে।

পররাষ্ট্র সচিব বলেন, ফিলিস্তিন ইস্যুটা বিশ্ব পরিসরে সবসময় তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াদ মালিকি। শহীদুল হক বলেন, বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্কোন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী।