কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে স্লোগান দেয়া নিয়ে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৩ জন আহত হয়েছেন। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়াম হল মাঠে এ সংঘর্ষ হয়।আহতদের জেলা সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন- জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের ছেলে অনন (২৩), গোকুন্ডা যুবলীগ নেতা তারেকসহ (৩০) কমপক্ষে ১৩ জন।

পুলিশ ও স্থানীয়রা জানান, লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে বিশেষ বর্ধিত সভার আয়োজন করে জেলা আ’লীগ। উক্ত বর্ধিত সভায় কেন্দ্রীয় আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক সভা মঞ্চে প্রবেশ করার সময় স্লোগানের মুখোর হয়ে উঠে সভা চত্বর। কেন্দ্রীয় নেতাদের উপস্থতিতে সভা শুরুর মুহূর্তে সভার বাইরে অডিটোরিয়াম মাঠে স্লোগান দেয়া নিয়ে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের গ্রুপের মাঝে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের অন্তত ১৩ জন আহত হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং আহতদের লালমনিরহাট সদর হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

সভা মঞ্চে কেন্দ্রীয় নেতারা বিষয়টি বুঝতে পেরে দুই গ্রুপের দুই নেতা মতিয়ার ও স্বপনকে হলরুম থেকে বের হয়ে বিবাদমান বিশৃঙ্খলা নিরসন ও মাঠ থেকে সকলকে বের করে দেয়ার নির্দেশ দেন। এরপর শান্ত হয় উত্তপ্ত পরিস্থিতি।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় সদর হাসপাতালে ৫ জন ও ১ জনকে আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করেন তিনি।