গাজীপুরের শ্রীপুরে রবিবার ১৯ দিন বয়সের এক শিশুকে তার বাবা গোসলখানায় বালতির পানিতে ডুবিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসী ওই শিশুর বাবাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। নিহতের নাম আব্দুল্লাহ আল মাহদী (১৯ দিন)। সে শ্রীপুর উপজেলার নগরহাওলা গ্রামের বিজয় হাসানের ছেলে।

নিহতের নানা মোফাজ্জল হোসেনসহ স্থানীয়রা জানান, শ্রীপুরের নগর হাওলা গ্রামের শামসুল হকের ছেলে বিজয় হাসানের সঙ্গে প্রায় দেড় বছর আগে ভাংনাহাটী এলাকার মোফাজ্জল হোসেনের মেয়ের বিয়ে হয়। সম্প্রতি বিজয় হাসান পরকীয়ায় জড়িয়ে পড়ে। এ নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে প্রায়শঃ ঝগড়া বিবাদ চলে আসছিল। বিজয় মাঝে মধ্যেই তার স্ত্রীর পেটের সন্তানকে মেরে ফেলার হুমকি দেয়। এদিকে সন্তান প্রসবের কিছুদিন আগে বাড়তি সেবা শুশ্রুষার জন্য মোফাজ্জল হোসেন তার মেয়েকে স্বামীর বাড়ি থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন। গত ১০ অক্টোবর বিজয়ের স্ত্রীর কোলে পুত্র সন্তান মাহদি’র জন্ম হয়। শুক্রবার শিশুর বাবা বিজয় হাসান তার শ^শুর বাড়ি বেড়াতে আসে। রবিবার ভোর ৬ টার দিকে শিশুটিকে বিছানায় দেখতে না পেয়ে তার মা ও বাড়ির লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে তারা গোসলখানায় থাকা বালতির পানিতে শিশুটিকে ডুবানো অবস্থায় দেখতে পায়। স্বজনরা শিশুটিকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় ক্ষুব্ধ এলাকাবাসী শিশু মাহদীকে হত্যার অভিযোগে নিহতের বাবা বিজয় হাসানকে আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ ও বিজয়কে আটক করে থানায় নিয়ে আসে।

নিহতের নানা আরো জানান, রবিবার ভোরে বাড়ির লোকজন ঘুমিয়ে থাকার সুযোগে ঘুমন্ত শিশু মাহদীকে তার পাষন্ড বাবা বিজয় হাসান গোসলখানার বালতির পানিতে ডুবিয়ে রাখে ও হত্যা করে। বিজয় একজন নেশাসক্ত।

শ্রীপুর থানার ওসি লিয়াকত আলী জানান, শিশু সন্তানকে হত্যার অভিযোগে তার বাবা বিজয় হাসানকে শ্বশুর বাড়ি থেকে আটক করা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।