জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা বই ‘সিক্রেট ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এর তিনটি ভলিউম কুইন্স পাবলিক লাইব্রেরিতে হস্তান্তর করেছেন নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদিত বইগুলো অত্যন্ত আগ্রহের সঙ্গে গ্রহণ করেন কুইন্স পাবলিক লাইব্রেরির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান লাইব্রেরিয়ান নিক বোরন। তিনি বলেন, এই ঐতিহাসিক সংকলনটি কুইন্স পাবলিক লাইব্রেরির সংগ্রহে যুক্ত করতে পেরে আমরা গর্বিত।

বোরন ২৮ অক্টোবর সাদিয়া ফয়জুননেসার সঙ্গে কনস্যুলেটে সাক্ষাৎ করেন। এসময় কনসাল জেনারেল চলতি বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে সহযোগিতা করার জন্য কুইন্স পাবলিক লাইব্রেরিকে ধন্যবাদ জানান। এসময় বোরন বলেন, কুইন্স পাবলিক লাইব্রেরিকে সঙ্গে নিয়ে একটি মূলধারার আন্তর্জাতিক দিবস উদযাপন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। যুক্তরাষ্ট্রে অবস্থিত কোনও কনস্যুলেট জেনারেলকে এমনটি করতে দেখা যায়নি।

কুইন্স পাবলিক লাইব্রেরির প্রধান লাইব্রেরিয়ান বোরন আরও বলেন, নিউইয়র্কে দুই শতাধিক ভাষার লোক বাস করেন। তবে বাংলা ভাষাভাষীর সংখ্যা দিন দিন বাড়ছে। কুইন্স পাবলিক লাইব্রেরিতে বাংলাদেশি-আমেরিকান পাঠকের সংখ্যাও বাড়ছে।