লালমনিরহাটে কথিত ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া ওরফে কালা বাবুল নামে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ১১টার দিকে বিষয়টি জানান জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মকবুল হোসেন। এর আগে আজ বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটি পাকারমাথা এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ অবস্থায় তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার হরিনচওড়া বাশদাও গ্রামের সাহানাত আলী ন্যাংড়ার ছেলে।
লালমনিরহাট গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মকবুল হোসেন বলেন গতকাল বুধবার (৩০ অক্টোবর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের লালমনিরহাট সরকারি কলেজ বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩৬৫ পিস ইয়াবাসহ কালা বাবুলকে আটক করে।

এরপর তার দেওয়া তথ্যমতে ভোরে বাবুলকে নিয়ে পুনরায় অভিযান চালালে কালমাটি পাকারমাথা এলাকায় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এ সময় পুলিশ তিন রাউন্ড রাবার বুলেটের গুলি ছুঁড়লে কালা বাবুলের দুই পায়ে লেগে আহত হন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় কনস্টেবল আব্দুল ওহাব ও আশাদুজ্জামান আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নেন।

গ্রেফতাকৃত কালা বাবুলের বিরুদ্ধে দুইটি মাদকসহ তিনটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে সদর থানায় আরও একটি মামলা দায়ের করা হয়েছে। লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক (পিপিএম-সেবা) এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি