গাজীপুরে নিখোঁজের তিনদিন পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আন্ডারপাস ড্রেন থেকে চার সন্তানের জননী এক গৃহবধূর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে র‌্যাব-১’র সদস্যরা। এঘটনায় জড়িত থাকায় নিহতের স্বামীকে গ্রেফতার করা হয়েছে। দাম্পত্য কলহের জেরে ওই গৃহবধূকে হত্যার পর লাশ ড্রেনে লুকিয়ে রাখে তার পাষন্ড স্বামী। নিহতের নাম- মোসাঃ জোসনা বেগম (৪২)। সে রাঙ্গামাটি জেলার লংগধু থানার উত্তর সোনাই এলাকার ২নং ব্লকের মোঃ আব্দুল কাদিরের স্ত্রী। বুধবার রাতে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম মোঃ আব্দুল কাদির (৫৫)। সে রাঙ্গামাটি জেলার লংগধু থানার উত্তর সোনাই এলাকার ২নং ব্লকের মৃত শেশূ মিয়ার ছেলে।

র‌্যাব-১’র ওই কোম্পানী কমান্ডার জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা মোল্লা পাড়া এলাকার শাহিনুরের বাড়ীতে দীর্ঘদিন ধরে স্বপরিবারে ভাড়া থেকে আব্দুল কাদির এলাকায় রাজমিস্ত্রীর হেলপার হিসেবে কাজ করে। কাদিরের স্ত্রী চার সন্তানের জননী জোসনা বেগম স্থানীয় মেসে রান্নার কাজ করতেন। প্রায় ৩৩০ বছর আগে তাদের বিয়ে হয়। বিয়ের পর হতে পারিবারিক নানা বিষয়াদি নিয়ে প্রায়শঃ কাদিরের সঙ্গে তার স্ত্রী জোসনা বেগমের ঝগড়া বিবাদ হয়ে আসছিল। শনিবার মধ্যরাতেও স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়া বিবাদ হয়। রবিবার ভোরে মেসের কাজ করতে যাওয়ার সময় জোসনার সঙ্গে স্বামী কাদিরের বাকবিতন্ডা হয়। এরজের ধরে সন্ধ্যায় (রবিবার) জোসনা বেগমকে কাজের প্রলোভন দেখিয়ে কাদির গাজীপুর সদর থানাধীন সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সালনা ফ্লাইওভার ব্রীজের কাছে নিয়ে যায়। সেখানে কাদির সুযোগ বুঝে তার স্ত্রী জোসনা বেগমকে শ^াসরোধে হত্যা করে। পরে নিহতের লাশ ব্রীজের উত্তর পাশের নিচে মহাসড়কের আন্ডারপাস ড্রেনের ভিতর পানিতে ডুবিয়ে লুকিয়ে রাখে।

এদিকে জোসনা বেগম বাড়ি থেকে নিখোঁজ হওয়ায় স্বজনরা বিভিন্নস্থানে তাকে খোঁজাখুঁজি করতে থাকে। তার সন্ধান না পেয়ে তার পরিবারের পক্ষ থেকে জিএমপি’র সদর থানায় সাধারণ ডায়েরী করেন। অপরদিকে ভিকটিমকে খুঁজে পেতে বুধবার জোসনা বেগমের ছেলে বাদী হয়ে র‌্যাব-১’র পোড়াবাড়ি ক্যাম্পের কমান্ডারের কাছে আইনগত সাহায্য কামনা করে অভিযোগ করে। এরপ্রেক্ষিতে বুধবার র‌্যাব সদস্যরা গৃহবধূ জোসনার স্বামী আব্দুল কাদিরকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে কাদির তার স্ত্রীকে হত্যা করে লাশ গুম করার কথা স্বীকার করে। পরে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে বিকেলে র‌্যাব সদস্যরা সালনা ফ্লাইওভার ব্রীজের নীচে আন্ডাপাস ড্রেনের ভিতরে পানিতে ডুবিয়ে লুকিয়ে রাখা জোসনা বেগমের অর্ধগলিত লাশ উদ্ধার করে। খবর পেয়ে জিএমপি’র সদর থানার পুলিশ ঘটনাস্থলে দিয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পুলিশের সহায়তায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।