গাজীপুরে মুক্তিপণের দাবীতে অপহৃত এক গার্মেন্টস কর্মীকে রবিবার উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, ময়মনসিংহের ত্রিশাল থানার ধানিখোলা দক্ষিন ভাটিপাড়া এলাকার মোঃ আইয়ুব আলীর ছেলে মোঃ আরিফ হোসেন ওরফে সবুজ (৩০) একজন গার্মেন্টস কর্মী। সে শনিবার গামের বাড়ি থেকে গাজীপুরের বাসায় ফিরছিল। পথে রাত সাড়ে ৮টার দিকে সে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় নামে। এসময় ৪/৫ জন অপহরণকারী তাকে জোরপূর্বক একটি মাইক্রোবাসে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা সবুজের পরিবারের কাছে মুক্তিপণের টাকা দাবী করে তাকে হত্যার হুমকি দেয়। এদিকে সবুজের স্বজনরা বিভিন্নস্থানে তাকে খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে তার সন্ধান না পেয়ে ময়মনসিংহের ত্রিশাল থানায় একটি সাধারন ডাইরী করেন। এ ঘটনায় অপহৃত সবুজকে উদ্ধারের সহযোগিতা চেয়ে তার স্বজনরা গাজীপুরের পোড়াবাড়িস্থ র‌্যাব-১ এর ক্যাম্পে অভিযোগ করেন। বিষয়টি অবহিত হয়ে র‌্যাব সদস্যরা অভিযান শুরু করে।

র‌্যাব জানায়, অপহরণের পরদিন রবিবার ভোর রাতে মুক্তিপণের টাকা নেওয়ার আশায় অপহৃতকে নিয়ে অপহরণকারীরা গাজীপুরের সদর থানাধীন চতর এলাকায় অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাব’র উপস্থিতি টের পেয়ে অপহৃতকে নিয়ে অপহরণকারীরা গাড়িযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের গাড়ির পিছু নেয়। একপর্যায়ে অপহরণকারীরা অপহৃত সবুজকে চতর বাজার এলাকায় ফেলে রেখে জয়দেবপুরের দিকে পালিয়ে যায়। এসময় সেখান থেকে অপহৃত গার্মেন্টস কর্মী সবুজকে উদ্ধার করে র‌্যাব-১’র সদস্যরা। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।