জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, দুর্নীতি আজ ক্যান্সারের মতো সমাজের সর্বত্র ছড়িয়ে পড়েছে। জাতির জন্য এটি খুবই উদ্বেগজনক। দুর্নীতির বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কঠোর অবস্থান গ্রহণ করেছেন, তার প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সর্বাত্মক সমর্থন রয়েছে। দুর্নীতির বিরুদ্ধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবস্থান জিরো টলারেন্স।

সোমবার গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিইডিপির ৮ম ব্যাচের শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা তুলে ধরে উপাচার্য বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের দুর্নীতি সহ্য করা হবে না। কারো বিরুদ্ধে দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্টতার বিষয় প্রমাণ হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে তথ্য-প্রমাণসহ তা কর্তৃপক্ষকে সরবরাহ করে দুর্নীতিবাজদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি দানে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি। আর অসত্য অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয় পরিচালন ব্যবস্থা ও উন্নয়ন ব্যাহত করার অপচেষ্টায় লিপ্ত হলে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয় ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক, একই বিশ^বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শান্তনু মজুমদার ও ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর মো. সেলিম ভুইয়া।

অনুষ্ঠান শেষে সিইডিপির আওতায় বাংলা, রাষ্ট্রবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে ৮ম ব্যাচের শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১২০ জন শিক্ষকের হাতে সনদ তুলে দেন উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।