পেঁয়াজের আকাশ ছোঁয়া দামে পুরো দেশবাসীর নাকাল অবস্থা,দ্রুত পেঁয়াজ আমদানি করে কীভাবে চাহিদা মেটানো যায় তা নিয়ে সরকারেরও মাথাব্যথার কমতি নেই। ঠিক এমন সময়ই কুমিল্লার দাউদকান্দিতে ময়লার স্তুপে মিলল ৭০ কেজি পচা পেঁয়াজ! গতকাল সোমবার সকালে উপজেলার গৌরীপুর বাজারের পাশে সেতুর নিচে পচা পেঁয়াজের বস্তাগুলো দেখতে পেয়ে হতবাক স্থানীয়রা। ধারণা করা হচ্ছে, এক শ্রেণির ব্যবসায়ী পেঁয়াজ গুদামজাত করে পচিয়ে গেলে রোববার রাতে বস্তাগুলো ফেলে রেখে যায়।

এদিকে, ময়লার স্তূপে পচা পেঁয়াজের বস্তাগুলোর ছবি তুলে অনেকে সামাজিক মাধ্যমে পোস্ট করেন। এতে আলোড়ন তৈরি হয়। এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, গুদামজাত করে পেঁয়াজ পচানোর অভিযোগ খতিয়ে দেখা এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গৌরীপুর বাজারের ব্যবসায়ী মো. জামাল হোসেন বলেন, ‘দাম বেড়ে যাওয়ায় যেখানে নিম্ন আয়ের মানুষ রান্নার জন্য পেঁয়াজ কিনতে পারছেন না, সেখানে এক শ্রেণির ব্যবসায়ী পেঁয়াজ গুদামজাত করে পচিয়ে ফেলছেন। পেঁয়াজ পচিয়ে সেতুর নিচে ফেলে দেওয়া মানে দেশের সম্পদের অপচয় করা, পাশাপাশি ভোক্তার অধিকার হরণ করা। তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।’