সৌদি আরবে কর্মরত বাংলাদেশি নারী গৃহকর্মী হুসনা আক্তারকে উদ্ধারের পর পুলিশের নজরদারিতে ‘সেইফহোমে’ রাখা হয়েছে এবং তাকে বাংলাদেশে নিয়ে আসার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে তাকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তিনি সেখানে নিরাপদে আছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হুসনা আক্তারের বিষয়টি জেদ্দা কনস্যুলেটের ফলো আপ অব্যাহত আছে। তাকে উদ্ধারের জন্য নাজরান পুলিশকে অবহিত করে জেদ্দা কনস্যুলেট। প্রায় তিন মাস আগে হুসনা আক্তার সৌদি রিক্রুটিং অফিস ‘রুয়াদ নাজরানের’ (লাইসেন্স নং- ৩৯১৮৬১৮) মাধ্যমে সৌদি আরব গিয়েছিলেন। সৌদি আরবের জেদ্দা শহর থেকে প্রায় এক হাজার কিলোমিটার দূরে নাজরান শহরে কাজ করতেন তিনি। হুসনা আক্তারের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলায়। তার পিতার নাম মো. মুজিবুর রহমান।

সৌদি আরব থেকে বাঁচার আকুতি জানিয়ে হ‌বিগ‌ঞ্জের গৃহবধূ হুসনা ভিডিও বার্তা পাঠানোর পর স্ত্রী‌কে নিরাপদে দেশে ফেরত আনতে সরকারের কা‌ছে আকুতি জা‌নিয়ে‌ছিলেন তার স্বামী শফিউল্লাহ।