ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলনে উত্তরে সভাপতি হয়েছেন শেখ বজলুর রহমান। আর সাধারণ সম্পাদক হয়েছেন এস এ মান্নান কচি। অন্যদিকে, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মোহাম্মদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক হয়েছেন হুমায়ুন কবির। আজ শনিবার বিকেলে রমনার বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। শেখ বজলুর রহমান ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সদ্যবিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এস এম মান্নান কচি মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আবু আহম্মদ মন্নাফী ঢাকা মহানগর দক্ষিণ শাখার বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। হুমায়ুন কবির বিদায়ী কমিটির নির্বাহী সদস্য ছিলেন। এর আগে বেলা ১১টার দিকে মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ সময় ঢাকা মহানগরের বিভিন্ন প্রান্ত থেকে আসা আওয়ামী নেতাকর্মীদের পদচারণায় সোহরাওয়ার্দী উদ্যান পূর্ণ হয়ে যায়।

ঢাকা মহানগর আওয়ামী লীগ বিভক্ত হওয়ার পরে এটাই প্রথম সম্মেলন। এ সম্মেলনে আওয়ামী লীগের দলের প্রতীক নৌকার আদলে মঞ্চ তৈরি করা হয়েছিল।