গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)’এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথমবর্ষে ৯টি বিভাগের ভর্তি পরীক্ষা মঙ্গলবার তিন শিফটে অনুষ্ঠিত হয়েছে।

ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো জিয়া মো. জিয়াউল হক, গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে মঙ্গলবার প্রথম শিফটে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়; দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও মেটেরিয়াল্স এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

এ বছর ৯টি বিভাগে ৬৮৬ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৬৪৬ জন বৈধ পরীক্ষার্থীর মধ্যে মঙ্গলবারের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৯হাজার ৪০৬জন, এতে অনুপস্থিত ছিলেন ২৪০জন।

ডুয়েটের একান্ত সচিব মো. রকিব-উল-হাসান জানান, আগামী বৃহস্পতিবার বিকেলে কিংবা পরদিন শুক্রবার সকালে বিশ^বিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ওই পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.duet.ac.bd এবং http://admission.duetbd.org -তে ভর্তি পরীক্ষার ফলাফলসহ এ সংক্রান্ত যে কোন তথ্য পাওয়া যাবে।