গাজীপুর মহানগরীতে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ৬দিনে চার শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে কাজীবাড়ি, ছোট দেওড়া, পূর্ব চান্দনা এলাকায় দু’এলাকার শিশু ও নববধূসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ রহমত উল্লাহ জানান, গাজীপুর মহানগরীতে ডায়রিয়া ক্রমেই ছড়িয়ে পড়ায় জিসিসি’র স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা সিটির বিভিন্ন স্থানে সতর্কতা মূলক মাইকিং করছেন। সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মীরা ১০টি স্যালাইনের প্যাকেট ও পানি বিশুদ্ধকরণের ট্যাবলেট এর প্যাকেট প্রতিটি পরিবারের মাঝে বিতরণ করছেন। আরও ৫০ হাজার ট্যাবলেট ও ২০ হাজার প্যাকেট স্যালাইন মজুত রয়েছে। এছাড়া বাড়ি বাড়ি গিয়ে মানুষদের পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন। ডায়রিয়ায় আক্রান্তদের তালিকা তৈরী করা হচেছ।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান শুক্রবার বিকাল পর্যন্ত হাসপাতালে নতুন করে ১২০জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিতে আসে। এর মধ্যে ৭২জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং ৪৮জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত ৮ডিসেম্বর হতে বৃহষ্পতিবার (১২ ডিসেম্বর) পর্যন্ত ৫দিনে ৩০৬ জন ডায়রিয়া আক্রান্ত রোগী এ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।