মুক্তিপণের দাবীতে অপহৃত এক গার্মেন্টসকর্মীকে মুমুর্ষাবস্থায় উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় অপহরণকারী চক্রের ৪সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র, নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- বি, বাড়ীয়া জেলার নাছির নগর থানার গুরকুন গ্রামের ওয়াহেদ আলীর ছেলে ইমরান হোসেন(২৪), গাজীপুরের সদর থানার পূর্ব সালনা এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে মো. রিপন মিয়া (১৯), শেরপুর জেলার ঝিনাইগাতী থানার পাইকুড়া গ্রামের মাসুদ রানা (১৮) ও কুড়িগ্রামের রাজিবপুর থানার জোয়ালীপাড়া এলাকার মৃত শফিকুল ইসলামের ছেলে মাসুদ রানা (২০)। এরা সবাই গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা এলাকায় ভাড়া বাসায় থাকে।

র‌্যাব-১ এর ওই কোম্পানী কমান্ডার জানান, শরিয়তপুর জেলার জাজিরা থানার কাজিয়ারচর রারিকান্দি এলাকার দলু শেখের ছেলে মোঃ সুজন মিয়া (২৫) গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা এলাকার রুহুল আমিনের বাড়ীতে ভাড়া বাসায় থেকে স্থানীয় এক গার্মেন্টস ফ্যাক্টরীতে চাকুরি করে। শুক্রবার সন্ধ্যায় কারখানা ছুটির পর সুজন দক্ষিণ সালনা এলাকায় তার বোনের বাসার উদ্দেশ্যে যাচ্ছিল। পথে সালনা বাসষ্ট্যান্ড এলাকায় পৌছলে কয়েক অপহরণকারী তাকে একটি মাইক্রোবাসে উঠিয়ে চোখ বেঁধে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে আটক করে রাখে। সুজন বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। পরে ঘটনার রাতে অপহরণকারীরা সুজনের বাবার কাছে মোবাইল ফোনে দুইলাখ টাকা মুক্তিপন দাবী করে ছেলেকে হত্যার হুমকি দেয়। তার সন্ধান না পেয়ে স্বজনরা সদর থানায় একটি সাধারন ডাইরী করেন। অপহরণের পরদিন শনিবার রাতে অপহরণকারীরা অপহৃতকে নিয়ে গাজীপুরের সদর থানাধীন দক্ষিণ সালনা এলাকায় মুক্তিপনের টাকা নিতে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা সেখানে অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের চারজনকে আটক ও অপহৃতকে মুমুর্ষাবস্থায় উদ্ধার করে। এসময় আটককৃতদের কাছ থেকে ১টি চাপাতি, ২টি সুইচ গিয়ার চাকু, নগদ ৪৬০ টাকা এবং ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।