কোরিয়ায় দক্ষ-শ্রমিক হিসেবে কাজ করতে ইচ্ছুক বাংলাদেশিরা বিকাশের মাধ্যমে অভিবাসন নিবন্ধন ফি জমা দিতে পারবেন। শনিবার (২১ ডিসেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, আগামী ২২ থেকে ২৪ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত চলা এ নিবন্ধনে দেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময় আগ্রহী বাংলাদেশি নাগরিকরা আবেদন করতে পারবেন।

বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি প্রদান করে ট্রানজেকশন আইডি ও পাসর্পোট আইডি দিয়ে বঢ়ং.নড়বংষ.মড়া.নফ ওয়েবসাইটে নিবন্ধনের জন্য আবেদন করতে পারবেন। বিকাশ পেমেন্টে গ্রাহকের কোনো বাড়তি চার্জ দিতে হবে না।নিবন্ধন ফি বিকাশে পরিশোধ সুবিধা চালু করতে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) একটি চুক্তি স্বাক্ষর করে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ ও বোয়েসেলের কোম্পানি সেক্রেটারি মো. আবদুস সোবহান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।বিকাশ মোবাইল অ্যাপের মাধ্যমে আবেদন ফি প্রদানের ক্ষেত্রে বিকাশ অ্যাপ মেন্যু থেকে পে বিল সিলেক্ট করে তালিকা থেকে বোয়েসেল সিলেক্ট করতে হবে। বিল পিরিয়ড থেকে ডিসেম্বর ২০১৯ সিলেক্ট করে পাসপোর্ট নম্বর দিতে হবে। পেমেন্টের সার-সংক্ষেপ যাচাই করে স্ক্রিনের অ্যারো বাটনটিতে চাপ দিয়ে পরবর্তী ধাপে পিন নম্বর দিতে হবে। এরপর নিচের বাটনটি চেপে ধরে রাখলে পে বিল সম্পন্ন হবে। পেমেন্ট কনফার্মেশন হয়ে গেলে বিস্তারিত তথ্য দেখতে পাওয়া যাবে। ট্রানজেকশন আইডিটি সংরক্ষণ করতে হবে।

একইভাবে *২৪৭# ডায়ালের মাধ্যমে আবেদন ফি প্রদানের ক্ষেত্রেও সহজ কয়েকটি ধাপ অনুসরণ করে নিবন্ধন ফি প্রদান সম্পন্ন করা যাবে।বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি প্রদানের বিস্তারিত পদ্ধতি নড়বংষ.মড়া.নফ ওয়েবসাইট থেকে জেনে নেওয়ার সুযোগ থাকবে।