লালমনিরহাটে শিউলি (৩৪) কে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার মামলাটি সঠিক নয় বলে দাবী করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টায় জেলা সদর উপজেলার খাতাপাড়া বিসিক শিল্পনগরী এলাকার লালমনিরহাট বুড়িমারী-মহাসড়কে বিক্ষোভ ও ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা।
এলাকাবাসী উক্ত মানববন্ধনে দাবী করে বলেন, গত ২২ ডিসেম্বর জেলার আদিতমারী থানায় লালমনিরহাট (পৌরসভাস্থ মিশন মোড়ের আব্দুল ওহাবের কন্যা শিউলির বড়ভাই আব্দুল মালেক তার বোন শিউলিকে নেশার টাকা না পেয়ে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয় বলে একটি মামলা দায়ের করেন। এ মামালায় থানা পুলিশ ওই দিনই খাইরুলকে থানা ডেকে নিয়ে গ্রেফতার করে। উক্ত মামলার বিষয়টি সঠিক নয়।

তারা বলেন, প্রকৃত ঘটনা হল গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় খাইরুলের ছেলে (শিহাব (০৩) এর চোখে বালু দেয় তার বড়ভাই জামালের কন্যা মুলতাহা (০৪)। এ ঘটনায় মুলতাহারের মা জরিনার সাথে শিহাবের মা শিউলির ঝগড়া হয়। ঝগড়ার পর রাগান্বিত হয়ে শিউলি শয়ন কক্ষে গিয়ে নিজের শরীরে নিজেই আগুন ধরিয়ে দেয়।শিউলির দুই সন্তানের আত্নচিৎকারে প্রতিবেশিরা এসে শিউলিকে উদ্ধার করে চিকিৎসার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠায়। পরে এ ঘটনায় মামলা করেন শিউলির ভাই আব্দুল মালেক। মানববন্ধনে দায়েরকৃত মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন দাবী করে ঘটনার সঠিক তদন্ত ও এ মামলায় আটক শিউলির স্বামী খাইরুলের মুক্তির দাবী জানান। এঘটনায় সুষ্ট তদন্ত দাবী করে ইতিপূর্বে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট গণপিটিশন দাখিল করা হয়েছে বলে জানানো হয় মানববন্ধনে।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি