গাজীপুরে রবিবার রাতে মশার কয়েল থেকে রকমারি পণ্যের এক গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই গুদামসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে।
গুদামের মালিকের বড়ভাই মো. আত্তশ আলী জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কুনিয়া তারগাছ এলাকায় শাহজাহান মিয়ার রকমারি পণ্যের গুদামে রবিবার রাতে আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন ওই গুদামে ছড়িয়ে পড়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। স্থানীয়রা আগুন নেভাতে ব্যার্থ হয়ে ৯৯৯-এর মাধ্যমে ফায়ার স্টেশনে সংবাদ দেয়। খবর পেয়ে টঙ্গী ও জয়দেবপুর ফায়ার স্টেশনের ৬টি ইউনিটের ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় রাত সাড়ে ৮টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে গুদামসহ গুদামে থাকা প্লাস্টিকের ও অ্যালুমিনিয়ামের পণ্য সামগ্রী, পলিথিন, কার্টুন ও তুলাসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কেউ হতাহত হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, অগ্নিকান্ডের সময় পাশের বাসায় আটকে পড়া এক মহিলা ও তার শিশুসন্তানকে উদ্ধার করা হয়েছে। তারা আগুনের ধোঁয়ায় আক্রান্ত হলেও কেউ দ্বগ্ধ হয়নি। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমান তদন্তের আগে বলা সম্ভব নয়।