জমিজমা বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে মোঃ আতিকুর রহমান-(৩৫) নামের এক সাংবাদিককে কুঁপিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। পরে তাকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেছেন। তিনি প্রতিদিনের সংবাদ পত্রিকার কালকিনি উপজেলা প্রতিনিধি ও স্থানীয় প্রেসক্লাবের সদস্য। রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকা, ভূক্তভোগী ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম পূয়ালী গ্রামের এমদাদ আলী বেপারীর সাংবাদিক পুত্র মোঃ আতিকুর রহমানের সঙ্গে একই বাড়ির মোঃ কবির হোসেন বেপারীর ঘর উত্তোলন নিয়ে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায় কবির হোসেন বেপারী দেশীয় অস্ত্রদিয়ে সাংবাদিক আতিকের মাথার উপর কোপ দেয়। এতে করে সে মাটিতে লুটে পরে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে উপজেলার ডাসার থানার এসআই মোঃ ফরিদ আহমেদ শেখ ঘটনাস্থল পরিদর্শন করেন।

আহত সাংবাদিক মোঃ আতিকুর রহমানের স্ত্রী শিলা বেগম বলেন, আমার স্বামীকে হত্যার উদ্দেশ্যে কোপ দিয়েছে কবির। আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিতে চাই। অভিযুক্ত কবির হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে উপজেলার ডাসার থানার এসআই মোঃ ফরিদ আহমেদ শেখ বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

সাবরীন জেরীন,মাদারীপুর।