‘শিক্ষা নিয়ে গড়ব দেশ’ শেখ হাসিনর বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে আজ বুধবার প্রথম দিন,নতুন বছরের ২০২০ সালের এ দিনেই পালন করা হয় বই উৎসব। ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়ার মধ্য দিয়ে মাদারীপুরের রাজৈর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উৎসব মুখোর পরিবেশে পাঠ্য পুস্তক বিতারণ ও বই উৎসব পালিত হয়েছে ।এ উপলক্ষে রাজৈর বালিকা বিদ্যালয় মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌর মেয়র শামিম নেওয়াজের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রধান অতিথি রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম.এ মোতালেব মিয়া, উপজেলা নির্বাহি অফিসার সোহানা নাসরিন, ভাইস চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল ও বিদ্যালয় প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ বাড়ৈ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য নুর জাহান পারুল,মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মোস্তফা, প্রেসক্লাব সভাপতি খোন্দকার আবদুল মতিন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সবাপতি আবুল হাশিম সেপাহী । এর পুর্বে পাশর্^স্থ রাজৈর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে শিশু ছাত্রছাত্রীদের হাতে তুলে দেয়া হয় পাঠ্য পুস্তক । আগ্রাম উচ্চ বিদ্যালয়ে উপজেলা একাডেমিক সুপারভাইজার ননীগোপাল বই উৎসবে অংশ নেন।
পরে সরকারি রাজৈর গোপালগঞ্জ কে জে এস পাইলট মডেল ইনস্টিটিউশন মাঠে বই বিতরণ করা হয়।এছাড়াও টেকেরহাট শহীদ সরদার শাজাহান গার্লস স্কুল এন্ড কলেজ,শামচ্ছুর হক মোল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩৯ নং স্বরমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।

প্রাথমিক ও মাধ্যমিক অফিস সূত্রে জানা যায়, রাজৈরে উৎসবের মধ্য দিয়ে সকালে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৫৭,৬৭৬ জন শিক্ষার্থীর হাতে বিনা মূল্যের নতুন বই তুলে দেয়া হয়।

সাবরীন জেরীন,মাদারীপুর।