ময়মনসিংহের গফরগাঁওয়ের পূর্ব গফরগাঁও গ্রামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে (১৩) অপহরণের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (৩০ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায়। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) মেয়েটির অসহায় বাবা গফরগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব গফরগাঁও গ্রামের বাসিন্দা ও লংগাইর ইউনিয়নের উটিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ওই শিক্ষার্থী গত বার্ষিক পরীক্ষায় অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। মেয়েটি লংগাইর টানপাড়া গ্রামে খালার বাড়িতে থেকে পড়াশোনা করতো। বিদ্যালয়ে আসা যাওয়ার পথে একই গ্রামের হারুন মিয়ার ছেলে হাসান মিয়া প্রায়ই মেয়েটিকে উত্যক্ত করতো।

এ অবস্থায় মেয়েটি গত বার্ষিক পরীক্ষা দিয়ে পশ্চিম গফরগাঁও নিজ বাড়িতে চলে আসে। পরে গত সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে মেয়েটি বাড়ির পাশে রাস্তায় বের হলে মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায় হাসান।

খবর পেয়ে মেয়েটির বাবা অপহরণকারী হাসানের পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করে মেয়েকে ফেরত চান। কিন্তু তারা উল্টো ‘বিয়ে না দিলে ফেরত দেওয়া হবে না’ বলে জানান। মেয়েটির বাবা বলেন, হাসান আমার মেয়ের শিক্ষা জীবন ধ্বংস করার জন্যই অপহরণ করে নিয়ে গেছে। আমি আমার মেয়েকে পড়াশোনা করাতে চাই। আমার মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক। গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল সরকার বলেন, অভিযোগ পাওয়ার পরই এসআই নাজিম উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।