১১ দফা দাবিতে আন্দোলনরত রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা আমরণ অনশন প্রত্যাহার করে নিয়েছেন। আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেয়া হবে- মর্মে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ঘোষণায় তারা অনশন প্রত্যাহার করে নেন।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) রাতে ফার্মগেইটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে আন্দোলনে থাকা রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে গোলাম দস্তগীর গাজী একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের জানিয়েছেন পাটকলের শ্রমিকদের আগামী ১৫ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেয়া হবে। এজন্য আমি তাদেরকে অনশন ভাঙতে বলেছি। তারা আমাদের কাছে চিঠি চেয়েছে। আমরা চিঠি দিয়েছি তারা অনশন প্রত্যাহার করেছে।

সংবাদ সম্মেলনে পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল হামিদ সরদার বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা আমাদের অনশন প্রত্যাহার করেছি, ১৬ তারিখের ভিতরে আমাদের পে স্লিপ বুঝিয়ে দিতে হবে। এটি যদি ১৬ জানুয়ারির মধ্যে আমরা না পাই তাহলে পরবর্তীতে কিছু ঘটলে এর দায় আমাদের থাকবে না বলে তিনি জানান।

এর আগে, বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফার্মগেইটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে প্রায় দুই ঘন্টাব্যাপী এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ছাড়াও দুই মন্ত্রণালয়ের সচিব সভায় উপস্থিত ছিলেন। এছাড়া বৈঠকে পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ সংগঠনের প্রায় ৫০ জন অংশ নেয়।