অপরাধ দমন করে মানুষের জীবন, সম্মান ও সম্পত্তির নিরাপত্তার বিধান করার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গণেও ভূমিকা রাখছে বাংলাদেশ পুলিশ। বরাবরের ন্যায় পুলিশ সপ্তাহ ২০২০ উপলক্ষে এবারো থাকছে পুলিশের বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান।

আগামী ০৪ জানুয়ারি ২০২০ তারিখ রাত ০৮.০০ টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে প্রচারিত হবে বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ কর্তৃক পরিবেশিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান “মিলেছি মেলবন্ধনে”।

এই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ নিয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যবৃন্দ। রাজধানী ঢাকাসহ গোপালগঞ্জ, বান্দরবান, কক্সবাজার সমুদ্র সৈকত, সী গাল হোটেল, হোটেল দি কক্স টুডে, লং বিচ হোটেল ও মারমেইড বিচ রিসোর্টসহ বিভিন্ন দৃষ্টিনন্দিত স্থানে ম্যাগাজিন অনুষ্ঠানের চিত্রায়ন করা হয়েছে।

সর্বাধুনিক প্রযুক্তির ক্যামেরা ও ইকুইপমেন্ট ব্যবহার করে ধারণ করা এই অনুষ্ঠানে থাকছে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মহোদয়ের শুভেচ্ছা বক্তব্য, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উপর একটি সচিত্র প্রতিবেদন, নাট্যকার মান্নান হীরার চিত্রনাট্যে সাম্প্রদায়িক সম্প্রীতি আলোকে নির্মিত একটি নাটিকা।

প্রখ্যাত গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের ‘শোনো একটি মুজিবরের থেকে লক্ষ……’গান দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্তলে এই গানের চিত্রায়ন করা হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কামরুন নেছা ও ইফতেখায়রুল ইসলাম পিপিএম।

সে যে কেন এলো না, এখানে দুজনে নির্জনে, দিয়েছি তোকে দিল দিল, দে দে পাল তুলে দে মাঝি হেলা করিস না, এক বিন্দু ভালোবাসা দাও, প্রেমের আগুনে, চুপি চুপি বল কেউ জেনে যাবে, তুমি বিনে আকুল পরাণ ইত্যাদি গানে সাজানো হয় ম্যাগাজিন অনুষ্ঠান। বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ান তারকা ও পুলিশ সদস্য পূর্ণ চন্দ্র রায় গেয়েছেন ‘দেশে দেশে ঘুরবো রে আমি’ গানটি। অনুষ্ঠানে কেরিওগ্রাফিতে ছিলেন ইভান শাহরিয়ার সোহাগ ও রহিম।

‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’ গানটি দিয়ে বঙ্গবন্ধুর সমাধিস্তলেই শেষ হয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান “মিলেছি মেলবন্ধনে”।

অনুষ্ঠানটির পরিকল্পনা করেছেন পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মুহম্মদ মারুফ হাসান বিপিএম, পিপিএম। সার্বিক সমন্বয়ে মোঃ মাসুদুর রহমান পিপিএম, ডিসি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স, ডিএমপি এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ ওবায়দুর রহমান ও মোঃ আবু আশরাফ সিদ্দিক ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগ। এস এ হক অলিক এর নির্দেশনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মাছুদ-এ হাসান।

উপ-পুলিশ কমিশনার
মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস্ বিভাগ
ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা।