মাদারীপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ৭ জন। বুধবার (৯ জানুয়ারী) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে শিবচর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের কুতুবপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রবিউল ইসলাম (৩৪) বরিশালের আগৈলঝাড়ার উত্তর সিকিপাশা গ্রামের সেকেন্দার সরদারের ছেলে। অন্য জনের পরিচয় পাওয়া যায়নি।

হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, কুতুবপুর এলাকায় পদ্মা সেতুর এক্সপ্রেস হাইওয়েতে উল্টো লেন ব্যবহার করে বরিশালগামী একটি মাইক্রোবাস। পরে মাইক্রোবাসটি সার্ভিস এরিয়া-৩ পার হওয়ার পরে একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের ৯ যাত্রীই আহত হয়। পরে খবর পেয়ে পদ্মাসেতুর কাজে নিয়োজিত থাকা সেনাবাহিনীসহ ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ তাদের উদ্ধার করে স্থানীয় পাচ্চর রয়েল হাসাপাতালে আনলে চিকিৎসাধীন অবস্থায় ২ যাত্রী মারা যায়। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

মাদারীপুরের শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান জানান, গুরুতর আহত মাইক্রোবাসের ৫ যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মাদারীপুরের শিবচর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার শ্যামল বিশ্বাস বলেন, মাইক্রোবাসটি পদ্মা সেতুর এক্সপ্রেস হাইওয়ের ভুল লেনে ঢুকে পড়ায় এই দুর্ঘটনা ঘটে।

সাবরীন জেরীন,মাদারীপুর।