“অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মহালছড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিববর্ষ বরণ ও শতবার্ষিকী উদযাপন উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা ও “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক” এক আলোচনা সভা মহালছড়ির টাউন হলে অনুষ্ঠিত হয়েছে।

এই উপলক্ষে ১১ জানুয়ারি (শনিবার) সকাল ১০ টার সময় উপজেলা চত্ত্বর হতে এক র্যােলী শুরু হয়ে মহালছড়ির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা টাউন হল প্রাঙ্গনে এসে শেষ হয়। সেখানেই মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত’র সভাপতিত্বে “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক” এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউপি পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল। আরো উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসিমউদদীন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, সমাজসেবা কর্মকর্তা শামসুল হক, উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুম হোসেন, প্রণব চাকমা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক সেন, সাধারণ সম্পাদক মিল্টন চাকমা, আলোর ফেরিওয়ালা সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের দাপ্তরিক কর্মকর্তা বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকাগণ সহ প্রিয় ক্ষুদে শিক্ষার্থী ও সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বক্তারা হাজার বছরের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, বিশ্ববন্ধু, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান জীবনের সময়গুলো সম্পর্কে আলোকপাত করেন।

মিল্টন চাকমা কলিন, মহালছড়ি প্রতিনিধি