অভিনব কায়দা রোগীর পরিবর্তে গাঁজা পরিবহনকালে একটি অ্যাম্বুলেন্স আটক করে ২০ কেজি গাঁজা ও ২৫০ পিস ইয়াবা উদ্ধার, ৬ মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন মামলায় ১৮ জনকে গ্রেপ্তার করেছে লালমনিরহাট জেলা পুলিশ। শনিবার (২৫ জানুয়ারী) প্রেস ব্রিফিংকালে এ তথ্য নিশ্চিত করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম শফিক।

গ্রেপ্তারকৃতরা হলেন- রংপুরের মহিগঞ্জ এলাকার মৃত তমছেদ আলীর ছেলে আতিক হাসান (২৩), গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার উত্তর মরুয়াদহ এলাকার আব্দুল কাদের মোল্লার ছেলে আয়নাল হক (২৮) ও কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার আশকর নগর এলাকার সজরুল ইসলামের ছেলে রবিউল ইসলামসহ (২৪) ১৮ জন।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ২১ জানুয়ারি থেকে মাদক উদ্ধারে বিশেষ অভিযান শুরু করে জেলা পুলিশ। শনিবার সকালে সদর উপজেলার কুলাঘাট বাজারে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি অ্যাম্বুলেন্সসহ আতিক হাসান ও আয়নাল হককে আটক করে। পরে অ্যাম্বুলেন্সটি তল্লাশি করে ১৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

অপরদিকে শুক্রবার রাতে সদর থানা পুলিশ তিস্তা সড়ক সেতুর টোল প্লাজায় অভিযান চালিয়ে সাদ্দাম পরিবহনের ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস থেকে ৬ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা রবিউল ইসলামকে আটক করে।

এ ছাড়াও সদর থানা পুলিশ পৃথক তিনটি অভিযানে এক কেজি গাঁজা ও ২৫০ পিস ইয়াবাসহ তিনজন বিক্রেতাকে আটক করেছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটক ৬ জনের বিরুদ্ধে সদর থানায় পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়াও জেলার ৫টি থানা পুলিশের অভিযানে বিভিন্ন মামলায় ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় লালমনিরহাট জেলা পুলিশ ১৮ জনকে গ্রেপ্তার করেছে বলে জানানো হয়। লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, জেলায় মাদক বিরোধী আমাদের অভিযান অব্যাহত থাকবে।