আজ সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দ, থানা/ওয়ার্ড/ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি/সাধারণ সম্পাদক, অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতৃবৃন্দ, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের সমন্বয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এসময় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন- একটি সফল নির্বাচন আমাদের দারপ্রান্তে এসেগেছে। এই মুহুর্তে অপশক্তি গুলো ষড়যন্ত্র শুরু করেছেন। এই সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি আরও বলেন- সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আমাদের নেতাকর্মীরা সফল ভাবে রাতদিন কাজ করে যাচ্ছেন। ঠিক সেই মুহুর্তে গতকাল ষড়যন্ত্রকারী অপশক্তিগুলো আমাদের নেতাকর্মীদের আঘাত করেছেন। তিনি আরও বলেন-ভোট দিবে জণগণ, বিজয় নিশ্চিত করবে জণগণ। তাই প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে হবে। আমাদের হাতে সময় বেশি নেই। তাই যত টুকু সময় আছে তা কাজে লাগাতে হবে। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি এর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য আমির হোসেন আমু এমপি। আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল, যুুবলীগ নির্বাচনা পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট বেলাল হোসাইন, সদস্য সচিব এডভোকেট মামুন অর রশিদ প্রমুখ।

টিকাটুলীতে বিএনপি-জামায়াত এর অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় আহত নেতা-কর্মীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে যান বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল। এসময় যুবলীগ চেয়ারম্যান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন-এই হামলার সুষ্ঠু তদন্ত ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান এবং তিনি সাংবাদিকদের জানান-যুবলীগ কর্মী ইয়াসির আরাফাত রকি মারাত্মক আহত। পরে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নেতৃত্বে নৌকার সমর্থনে বকশী বাজার আলিয়া মাদ্রাসা থেকে শুরু করে চকবাজার, সূত্রাপুর, কোতয়ালী থানার বিভিন্নস্থানে জনসংযোগ করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের নিকট লিফলেট বিতরণ, ভোট ও দোয়া প্রার্থনা করেন। এসময় উপস্থিত ছিলেন-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এডভোকেট মামুন অর রশিদ, সাহাবুদ্দিন সাহা, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, আনোয়ারুল ইসলাম, এমরান হোসেন, সাজ্জাদ হোসেন শাহীন, খান, অধ্যক্ষ নবী নেওয়াজ, হাবিবুর রহমান পবন সহ কেন্দ্রীয়, মহানগর ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নেতৃত্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম এবং আওয়ামী লীগ মনোনীত ২নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আলহাজ¦ মোঃ কদম আলী মাদবর এর সমর্থনে ২নং ওয়ার্ডের বিভিন্নস্থানে পথসভা ও জনসংযোগ করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের নিকট লিফলেট বিতরণ, ভোট ও দোয়া প্রার্থনা করেন। এসময় উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর যুবলীগ উত্তর শাখার সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, সাবেক সহ-সভাপতি শেখ মোঃ জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি সাব্বির আলম লিটু, যুগ্ম-সম্পাদক আলতাফ হোসেন, যুবলীগ কেন্দ্রীয় নেতা ইঞ্জিঃ মুক্তার হোসেন চৌধুরী কামাল প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর সহধর্মিনী এডভোকেট নাহিদ সুলতানা যুথীর নেতৃত্বে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর সমর্থনে বাংলা মটর টাইলস মার্কেট থেকে শুরু করে ইর্ষ্টন প্লাজা, মোতালেব প্লাজা, হাতিরপুল, এ্যালিফ্যান্ট রোড, নিউমার্কেট, নীলক্ষেত, টিএসসি মোড়, দোয়েল চত্বর, বিজয়নগর এর বিভিন্নস্থানে জনসংযোগ করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের নিকট লিফলেট বিতরণ, ভোট ও দোয়া প্রার্থনা করেন। উপস্থিত ছিলেন-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট বেলাল হোসাইন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর সমর্থনে যুবলীগের মহিলা স্পেশাল টিম জাকিয়া সুলতানা শেফালীর নেতৃত্বে, ইঞ্জিনিয়ার টিম ইঞ্জিঃ মৃনাল কান্তি জোয়াদ্দার এর নেতৃত্বে, খেলোয়াড়দের একটি টিম অমিত খান শুভ্র’র নেতৃত্বে, আলেম ওলামা কাজীদের একটি টিম মাওলানা খলিলুর রহমান এর নেতৃত্বে, মুন্সিগঞ্জ জেলা যুবলীগের একটি টিম জেলা যুবলীগ সাধারণ সম্পাদক ফেরদৌস আলম খান এর নেতৃত্বে, গাজীপুর, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ, সুনামগঞ্জ, পটুয়াখালী জেলা যুবলীগের টিম এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন সকল থানা ও ওয়ার্ডে কেন্দ্রীয় ও মহানগর সমন্বয়কদের নেতৃত্বে জনসংযোগ করে লিফলেট বিতরণ ও ভোট প্রার্থনা করেন।

কামরাঙ্গীর চর এলাকায় শাহজাহান ভুইয়া মাখন ও মাজাহারু ইসলাম, শ্যামপুর-কদমতলীতে বিশ^াস মতিউর রহমান বাদশা ও মোঃ ইসলাম এর নেতেৃত্বে, যাত্রাবাড়ী-ডেমরাতে মুহাঃ বদিউল আলম ও এনামুল হক খান এর নেতৃত্বে, কোতয়ালী, সুত্রাপুর, ওয়ারী, গেন্ডারিয়া, বংশালে এমরান হোসেন খান ও অধ্যক্ষ নবী নেওয়াজ এর নেতেৃত্বে, লালবাগ, চকবাজার, বংশাল, কোতয়ালীতে মোঃ আনোয়ারুল ইসলাম, সাজ্জাদ হোসেন শাহীন ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউ মার্কেট এ মঞ্জুর আলম শাহীন ও আবু আহম্মেদ নাসিম পাভেল, এর নেতৃত্বে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে লিফলেট বিতরণ করে ভোট ও দোয়া প্রার্থনা করেন এবং মহল্লায় মহল্লায় মিছিল, পথসভা করেন।