জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির দুটি অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণ হয়েছে। তাই তার বিরুদ্ধে আদালতে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতির অভিযোগে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে দু’টি মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার সন্ধ্যায় জয়পুরহাট সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলা দু’টি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুপুরে জয়পুরহাট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পৌরসভার মেয়র আক্কেলপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী গ্রন্থাগারিক পদে হাইকোর্টের নির্দেশ অমান্য করে অবৈধভাবে নিয়োগ প্রদান করেন। একই সঙ্গে পৌরসভার ঠিকাদারি কাজে লাভবান হওয়ার জন্য অনিয়ম করে দরপত্র আহ্বানের মাধ্যমে কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া নির্বাচনের সময় হলফনামায় তিনি যে সম্পদের বিবরণ দিয়েছেন, ক্ষমতার অপব্যবহার করে বর্তমানে তার কয়েকগুণ বেশি অবৈধ সম্পদের মালিক হয়েছেন তিনি।

অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল আরও জানান, প্রাথমিক তদন্তে এসব অভিযোগের সত্যতা পেয়ে জয়পুরহাটের সিনিয়র স্পেশাল জজ আদালতের আদেশ মূলে প্রাপ্ত বাদীর আরজি এজাহার হিসেবে গণ্য করে এফআরআই এর কলাম পূরণের পর মঙ্গলবার বিকেলে মামলা দুটি রুজু করা হয়। তবে, আক্কেলপুর পৌরসভার মেয়র গোলাম মাহফুজ চৌধুরী তার বিরুদ্ধে এ সব মামলা ভিত্তিহীন বলে দাবি করেছেন।