মাদারীপুরে ইউপি মেম্বার আক্কাছ খান হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। গত বুধবার সকাল সাড়ে ১১টার দিকে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন। পরে বিক্ষুদ্ধরা মাদারীপুর-শরীয়তপুর সড়কে বিক্ষোভ মিছিল করে সুষ্ঠু বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেন।

জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের দক্ষিণ সারিস্তাবাদ এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে পাইকপাড়া ইউনিয়নের মেম্বার আক্কাছ খানকে কুপিয়ে মারাত্মক জখম করে একই এলাকার আবুল খায়ের মাতুব্বর গ্রুপের লোকজন। পরে ৯ নভেম্বর ঢাকায় চিকিৎসাধীন আক্কাছ খান মারা যায়। এই ঘটনায় রাজৈর থানায় ১১ নভেম্বর ২৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী রাশিদা বেগম। তবে দীর্ঘ দিনেও পুলিশ কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি। এতে ফুঁসে উঠেছে নিহতের পরিবারসহ এলাকাবাসী। সুষ্ঠু বিচারের দাবিতে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা। পরে জেলা প্রশাকের কাছে স্মারকলিপি প্রদান করে।
নিহতের স্ত্রী রাশিদা বেগম জানান, ‘দীর্ঘ দিনেও কোনো আসামিকে গ্রেফতার করেনি পুলিশ। বরং আসামিরা আমাদেরকে ভয়-ভীতি দেখাচ্ছে। আমার স্বামীকে নির্মমভাবে হত্যা করেছে, এখন আমার চার মেয়েকে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। প্রধানমন্ত্রীর কাছে দোষীদের ফাঁসি দাবি করছি।

সাবরীন জেরীন,মাদারীপুর।