অপহরণের ১৫ মাস পর ভারত থেকে দেশে ফিরেছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাইকারঢারী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী সোহাগী খাতুন। বাংলাদেশ ও ভারতের রাষ্ট্রীয় পর্যায়ে কূটনৈতিক আলোচনার পর বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) বিকালে ভারতীয় পুলিশ বুড়িমারী স্থল বন্দর দিয়ে বাংলাদেশি পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। সোহাগী ওই উপজেলার পুর্ব সারডুবী গ্রামের সহিদুল ইসলাম ভুট্টুর মেয়ে। ২০১৮ সালের ১৪ অক্টোবর তাকে অপহরণ করে ভারতে পাচার করা হয়।

হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, ২০১৮ সালের ১৪ অক্টোবর স্কুল থেকে বাড়ি ফেরার পথে সোহাগী খাতুনকে অপহরণ করে ফকিরপাড়া গ্রামের গিরিনের পুত্র প্রদীপসহ কয়েকজন। অপহরণের পর তাকে ভারতে পাচার করা হয়। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ভারতের শিলিগুড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। এরপর বাংলাদেশ ও ভারতের মধ্যে কূটনৈতিক পর্যায়ে দীর্ঘ আলোচনার পর বৃহস্পতিবার বিকালে তাকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় একটি অপহরণের মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে জানান স্থানীয় চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল। সোহাগী খাতুনকে আদালতে প্রেরণ করা হবে বলে জানা গেছে। বুড়িমারী স্থল বন্দর পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।